১৯শে মে, ২০১৯ ইং, রবিবার

নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক ২১ জানুয়ারি

আপডেট: জানুয়ারি ১৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বর্তমান সরকারের প্রথম মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হবে আগামী ২১ জানুয়ারি। প্রধানমন্ত্রীর কার্যালয়ে ওই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের বৈঠকের বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হবে। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এ তথ্য জানা যায়।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে নিরঙ্কুশ বিজয় অর্জন করে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ। নতুন সরকারের মন্ত্রিসভার বৈঠকের বিষয়ে জানতে চাইলে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মনিরা বেগম এনটিভি অনলাইনকে বলেন, ‘আগামী ২১ জানুয়ারি সোমবার মন্ত্রিসভার বৈঠক প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত হবে।’

বাংলাদেশের মন্ত্রিসভা হচ্ছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সর্বোচ্চ প্রশাসনিক প্রতিষ্ঠান। প্রধানমন্ত্রী মন্ত্রিসভার প্রধান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যতীত মন্ত্রিসভার পূর্ণমন্ত্রী ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ জন ও উপমন্ত্রী হলেন তিনজন। গত ৬ জানুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে শেখ হাসিনার নেতৃত্বে গঠিত মন্ত্রিসভার মন্ত্রীদের নাম ঘোষণা করা হয়। পরের দিন ৭ জানুয়ারি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ বাক্য পাঠ করান।

  • ফেইসবুক শেয়ার করুন