১৮ই জুলাই, ২০১৯ ইং, বৃহস্পতিবার

২৮ জানুয়ারির মধ্যে নবম ওয়েজবোর্ডের প্রজ্ঞাপন : তথ্যমন্ত্রী

আপডেট: জানুয়ারি ১৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

আজ সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক নেতাদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আগামী ২৮ জানুয়ারির মধ্যে সংবাদপত্র কর্মীদের জন্য নবম ওয়েজবোর্ডের প্রজ্ঞাপন প্রকাশের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সেই সঙ্গে ইলেকট্রনিক মিডিয়াকেও ওয়েজবোর্ডের আওতায় আনা প্রয়োজন বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন হাছান মাহমুদ। এ সময় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) পক্ষ থেকে মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

ইলেকট্রনিক মিডিয়াকে ওয়েজবোর্ডের আওতায় আনা প্রয়োজন মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, ‘ওয়েজবোর্ড যখন শুরু হয় তখন ইলেকট্রনিক মিডিয়া ছিল না। সেজন্য এটি অন্তর্ভুক্ত হয়নি। কিন্তু আজকের বাস্তবতায় ইলেকট্রনিক মিডিয়া আছে। তাই আমি মনে করি, ইলেকট্রনিক মিডিয়াকেও ওয়েজবোর্ডের আওতায় আনা প্রয়োজন।’

পরে জাতীয় প্রেসক্লাবের নতুন কমিটির সঙ্গে মতবিনিময় করেন তথ্যমন্ত্রী। এ সময় অনলাইন মিডিয়ার জন্য আলাদা নীতিমালা করার কথা জানান হাছান মাহমুদ। মানসম্পন্ন গণমাধ্যম যেন হারিয়ে না যায়, সে লক্ষ্যে কাজ করবেন বলেও জানান তিনি। তথ্য মন্ত্রণালয়ের চ্যালেঞ্জ মোকাবিলায় সাংবাদিকদের সহযোগিতা চান নতুন দায়িত্ব পাওয়া এই মন্ত্রী।

  • ফেইসবুক শেয়ার করুন