২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার

ফরম বিক্রির শেষ দিনে কেনার ভিড় কম

আপডেট: জানুয়ারি ১৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

জাতীয় সংস‌দের একাদশ নির্বাচ‌নে সংর‌ক্ষিত নারী আসনে আওয়ামী লী‌গের ফরম বি‌ক্রি ও জমার শেষ দিন আজ শুক্রবার। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ফরম বিক্রি ও জমা নেয়া হচ্ছে। দলটির দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ সকাল সা‌ড়ে ১০টা থে‌কে ফরম জমা নি‌চ্ছেন।

শুক্রবার দলটির কার্যালয় ঘুরে দেখা যায়, যারা ফরম নি‌য়ে‌ছেন তারা জমা দেয়ার জন্য সকাল সকাল ভিড় জ‌মি‌য়ে‌ছেন। ত‌বে আজ ফরম ক্রয় করা প্রার্থীর সংখ্যা খুব কম। যারা ম‌নোনয়ন ফরম ক্রয় কর‌ছেন এবং জমা দি‌চ্ছেন সকলেরই প্রত্যাশা তারা এমপি হবেন।

বাংলাদেশের ৩৫০ আসনের সংসদে ৫০টি আসন নারীদের জন্য সংরক্ষিত। এবার ২৯৯ আসনে সরাসরি ভোট হলেও সংরক্ষিত আসন বণ্টন হয় ভোটে জয়ী দলগুলোর আসন সংখ্যার অনুপাতে।

আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি ৪টি, বিএনপি ১টি, ওয়ার্কার্স পার্টি ১টি ও স্বতন্ত্র প্রার্থীরা জোটভুক্ত হয়ে ১টি সংরক্ষিত আসন পেতে পারে।

তবে ধারণা করা হচ্ছে, দলটির ৪৩টি আসনের বিপরী‌তে প্রায় ১৪-১৫শ প্রার্থী হ‌বেন। ফরম বিক্রির শুরুর দিন থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিনদিনে মোট ১৩৮৩ জন আগ্রহী প্রার্থী মনোনয়ন নিয়েছেন। মঙ্গলবার (১৫ জানুয়ারি) থেকে ফরম বিক্রি শুরু হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ