২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার

‘বন্ধু’ তামিমের উইকেট শিকার করে শীর্ষে সাকিব

আপডেট: জানুয়ারি ২২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

দেশিয় ক্রিকেটারদের মধ্যে তামিম ইকবাল এবং সাকিব আল হাসানের মধ্যে বোঝাপড়া অনেক ভালো। তারা দুজন ভালো বন্ধু। বিপিএলের ২৬তম ম্যাচে বন্ধু তামিম ইকবালের উইকেট শিকারের মধ্য দিয়ে শীর্ষে উঠে গেলেন সাকিব আল হাসান।

সাকিবের বলে বাউন্ডারিতে ক্যাচ তুলে দেন তামিম। ক্যাচটি তিনবারে প্রচেষ্টায় তালুবন্দি করেন রনি তালুকদার। সাজঘরে ফেরার আগে ২৯ বলে ৩৪ রান করেন তামিম।

এরপর শহীদ আফ্রিদি ও শামসুর রহমান শুভর উইকেট তুলে নেন সাকিব। তামিম-আফ্রিদি ও শামসুরের উইকেট শিকারের আগে চলতি বিপিএলে ১৪ উইকেট নিয়ে যৌথভাবে শীর্ষে ছিলেন সিলেট সিক্সার্সের তারকা পেসার তাসকিন আহমেদ ও ঢাকা ডায়নামাইটসের সাকিব আল হাসান। সাত ম্যাচে ১৪ উইকেট শিকার করেন তাসকিন।

মঙ্গলবার নিজের অষ্টম ম্যাচে ৪ ওভারে ২৪ রানে ৩ উইকেট নেন সাকিব। আর এই ৩ উইকেট শিকারের মধ্য দিয়ে চলতি বিপিএলে ১৭ উইকেট নিয়ে শীর্ষে উঠে গেলেন সাকিব।

সাকিবের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে ১৪.৪ ওভারে ১১২ রানে ৫ উইকেট হারায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৮ বলে ১৬ রান করে ফেরেন আফ্রিদি। সাকিবের তৃতীয় শিকারে পরিণত হওয়ার আগে ৩৫ বলে ৪৮ রান করেন শামসুর রহমান শুভ।

বিজয়ের পর সাজঘরে ইমরুল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৬তম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলীয় ১৭ রানে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে আউট হন ওপেনার এনামুল হক বিজয়।

আন্দ্রে রাসেলের বলে শুভাগত হোমের ক্যাচে পরিণত হওয়ার আগে ৭ বলে ১ রান করার সুযোগ পান বিজয়। এর আগের দুই ম্যাচে ৪০ ও ২৬ রান করে ফেরেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই ওপেনার।

দলীয় ১৭ রানে এনামুল হক বিজয়ের বিদায়ের পর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি অধিনায়ক ইমরুল কায়েস। রুবেল হোসেনের বলে বোল্ড হওয়ার আগে ৯ বলে মাত্র ৭ রান করে ফেরেন জাতীয় দলের এই ওপেনার।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

বিপিএলের চলমান ষষ্ঠ আসরে ইতিমধ্যে ৭ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঢাকা ডায়নামাইটস।
অন্যদিকে ইমরুল কায়েসের নেতৃত্বাধীন কুমিল্লা ভিক্টোরিয়ান্স সাত ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ পর্যায়ে রয়েছে।

মঙ্গলবারের এই ম্যাচে জিতে শীর্ষস্থান অক্ষুণ্ণ রাখতে চায় ঢাকা ডায়নামাইটস। অন্যদিকে এই ম্যাচে জয়ের মধ্য দিয়ে ১০ পয়েন্ট নিয়ে ঢাকা, চিটাগংয়ের সঙ্গে সেরার রেসে থাকতে চায় কুমিল্লা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, শামসুর রহমান শুভ, থিসেরা পেরেরা, শহীদ আফ্রিদি, জিয়াউর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, লিয়াম দাওসন, ওয়াহাব রিয়াজ ও মেহেদী হাসান।

ঢাকা ডায়নামাইটস: রনি তালুকদার, হজরতউল্লাহ জাজাই, সুনীল নারিন, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, দারিশ রাসুলি, আন্দ্রে রাসেল, শুভাগত হোম চৌধুরী, রুবেল হোসেন, মোহাম্মদ নাইম ও মোহর শেখ।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ