২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার

মাদক ঢুকিয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে: আমু

আপডেট: জানুয়ারি ২৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

মাদক ঢুকিয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে, এ ষড়যন্ত্র তরুণ সমাজকে রুখে দেয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু।

বুধবার সকাল ১০টায় ঝালকাঠির নলছিটিতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

আওয়ামী লীগের জ্যেষ্ঠ এই নেতা বলেন, শুধুমাত্র পাঠ্যপুস্তকের শিক্ষাই প্রকৃত শিক্ষা নয়, তার পাশাপাশি সব শিক্ষাই প্রয়োজন। খেলাধুলা স্বাস্থ্য ও মনকে প্রফুল্ল রাখে। শিক্ষার্থীরা যদি নিজেকে ভালো কাজের সঙ্গে সম্পৃক্ত রাখে, তাহলে খারাপ কাজগুলো অটোমেটিক পরিহার হয়ে যাবে।

নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে প্রাথমিক শিক্ষা বিভাগ। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশ্রাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী। অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল।

পরে নলছিটি বালিকা মাধ্যমিক বিদ্যালয় অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের উদ্বোধন করেন আমির হোসেন আমু। ৪০টি ইভেন্টে বিদ্যালয়ের দুই শতাধিক ছাত্রী এ প্রতিযোগিতায় অংশ নেয়। পরে বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির ও অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জলিলুর রহমান আকন্দ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান পরিচালনা করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমু বলেন, ক্রীড়া একটি শক্তি, আর মাদক হচ্ছে অপশক্তি। ক্রীড়ার শক্তিকে কাজে লাগাতে হবে অপশক্তির বিরুদ্ধে। খেলাধুলা যেন হারিয়ে না যায়, সেদিকে শিক্ষকদের লক্ষ রাখতে হবে। পড়ালেখার পাশাপাশি খেলাধুলার চর্চা করলে মনও ভালো থাকে বলে মন্তব্য করেন তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ