২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার

অভিভাবকের ভুমিকায় বরিশাল জেলা প্রশাসক

আপডেট: জানুয়ারি ২৫, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল নগরীতে খাদ্য বিভাগ ও ফায়ার সার্ভিস কর্মচারীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ত্রিপক্ষীয় সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে মধ্যস্থতা করেন বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান। নগরীর বান্দ রোডের সদর উপজেলা খাদ্য কর্মকর্তার কার্যালয়ে উভয় দপ্তরের উর্ধ্বতন কর্তৃপক্ষ এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে বরিশালের সিনিয়র সাংবাদিক শামীম আহমেদের উপর কারারক্ষীদের হামলার ঘটনায়ও জেলা প্রশাসকের আহবানে গত ১৮ জানুয়ারী বিকেলে ত্রিপক্ষীয় সভায় একটি সুরাহা হয়। সেই হামলার ঘটনায় সারা দেশের সাংবাদিকরা ফুঁসে ওঠে। ৫জন কারা রক্ষিকে বহিস্কার এবং বিভাগীয় মামলা দিয়েও তারা পরিস্থিতি সামাল দিতে পারেনি। এভাবে বেকায়দায় পরে যায় বরিশাল কারা কতৃপক্ষ। অবশেষে জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের প্রশংসনীয় ভুমিকায় মধ্যস্থতার মাধ্যমে বরফ গলে। সে ঘটনায় কারা কর্তৃপক্ষ, জেলা প্রশাসন ও সাংবাদিক নেতৃবৃন্দের সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করা হয়।

এরপর সপ্তাহ পার না হতেই বরিশালে রেশন দেওয়াকে কেন্দ্র্র করে ফায়ার সার্ভিস ও খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে তুমুল সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের ৬জন আহত হয়। মুখোমুখি অবস্থানে চলে যায় এই দুই দফতর। চাঞ্চল্য সৃস্টি হয় পুরো নগরী সহ জেলা জুরে। অবশেষে আবারো জেলা প্রশাসকের সাহসী ভুমিকায় তদন্ত কমিটি গঠন ও হামলার বিচারের আশ্বাসে ঘটনার সুরাহা হয়। পরপর দুটি চাঞ্চল্যকর এমন ঘটনার সুরাহা করায় সর্ব মহলে প্রশংসায় ভাসছেন বরিশালের সুযোগ্য জেলা প্রশাসক।

এ বিষয়ে বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানকে জিজ্ঞেস করলে তিনি বলেন, জেলা প্রশাসক সরকারের প্রতিনিধি। সেহেতু যে কোন দপ্তরের সমস্যাই আমাদের সমস্যা মনে করে এ ধরনের উদ্যোগ নিয়েছি। তাছাড়া সরকারী দফতর গুলোর মধ্যে আন্তঃবিভাগীয় সম্পর্ক খারাপ থাকলে জনসেবা ব্যাহত হয়। তাই সেবা গতিশীল করতেই সম্পর্ক অটুট থাকা দরকার। জেলা প্রশাসনের মধ্যস্থতায় সবার সহযোগীতা ও আস্থা থাকায় এটি সম্ভব হচ্ছে।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ