২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার

দেশি তারকার সেঞ্চুরির অপেক্ষা

আপডেট: জানুয়ারি ২৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নতুন বৃষ্টির ছাঁট লেগে লাউয়ের ডগা যেমন তরতড়িয়ে বাড়ে; চট্টগ্রাম পর্বে গিয়ে বিপিএল তেমন ছুটছে। চার-ছক্কার ফুলফুটিয়ে সেঞ্চুরির তুলে নিচ্ছেন তারকারা। হচ্ছে বড় বড় ইনিংস। বিপিএল যেন ষষ্ঠ আসরের চতুর্থ পর্বে গিয়ে প্রকৃত রূপে ফিরেছে। যেন আগে থেকেই সব ঠিক করা। চট্টগ্রাম মঞ্চ সাজিয়ে রেখেছে। সেই মঞ্চে উঠে কোন সূচনা বক্তব্য নেই, সরাসরি পারফর্ম।

এ নিয়ে বিপিএলের ষষ্ঠ আসরে সেঞ্চুরির দেখা মিলল চারটি। প্রথমে লাউরি ইভান্স শুরু করেছিলেন। বাকি তিনটির দেখা মিলল চট্টগ্রামে। এর মধ্যে ভাইকিংসের বিপক্ষে একই ইনিংসে দুই সেঞ্চুরি দেখার সুযোগও মিলেছে দর্শকদের। এরপর ইনজুরি থেকে ফিরে ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক ব্যাটসম্যান এভিন লুইস চোখকে সেঞ্চুরি দেখার সুখ এনে দিয়েছেন।

তার ওই দারুণ সেঞ্চুরিতে বিপিএল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ রান পেয়েছে কুমিল্লা। এছাড়া বিপিএলের প্রথম তিন সর্বোচ্চ ইনিংসই এসেছে বিপিএলের চলতি আসর থেকে। তবে অপেক্ষা এক জায়গায় থেকে যাচ্ছে দর্শকদের। স্থানীয় ক্রিকেটারদের ব্যাট থেকে যে সেঞ্চুরির দেখা পাওয়া গেলো না এখনও। দেশি তারকাদের কেউ কেউ পারফর্ম করছেন বটে কিন্তু সেঞ্চুরি কেউ উপহার দিতে পারবেন কিনা আছে সে দ্বিধা।

বিপিএলে এ নিয়ে ১৬তম সেঞ্চুরি হলো। এরমধ্যে বাংলাদেশের ক্রিকেটারদের নামে মোটে তিনটি সেঞ্চুরি আছে। বিপিএলের ২০১৩ সালের আসরে মোহাম্মদ আশরাফুল করেন ১০৩ রান। ওই আসরেই শাহরিয়ার নাফিজ খেলেন ১০২ রানের ইনিংস। আর বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে বিপিএলে সর্বোচ্চ স্কোর সাব্বির রহমানের ১২২। তিনি ২০১৬ সালে গড়েন ওই ইনিংস। এছাড়া শামসুর রহমানের ৯৮ রানের ইনিংস আছে। জুনায়েদ সিদ্দিকী খেলেছেন ৮৯ রানের ইনিংস। মুশফিক এবং সাকিব করতে পেরেছেন সর্বোচ্চ ৮৬ এবং তামিম ৭৫।

বাংলাদেশের ক্রিকেট ভক্তদের সেঞ্চুরির আশা মেটাতে পারেন সাব্বির, লিটন দাস, তামিম ইকবাল, সৌম্য কিংবা মুশফিক-সাকিবরা। এছাড়া স্থানীয় ক্রিকেটারদের মধ্যে চলতি আসরে উজ্জ্বল নাম ইয়াসির আলীতেও ভরসা খুঁজতে পারেন ভক্তরা। কিন্তু তাদের ব্যাট এবার তেমন হাসছে না। মুশফিক খেলছেন ভালো। তবে তার ব্যাটিং অর্ডার কিছুটা নিচে। সেখান থেকে পারবেন কিনা সন্দেহ। তামিম-লিটন বড় আশার নাম। কিন্তু সেরাটা তারা দিতে পেরেছেন কই। আরেক তারকা সাব্বির তো আছেন নিজের ছায়ায়। তাদের কেউ জ্বলে উঠে সেঞ্চুরির আশা পূরণ করবেন এই দর্শকদের চাওয়া।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ