২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার

বিনামূল্যের খাবারের লাইনে দাঁড়িয়ে প্রাণ গেল দুই বৃদ্ধার

আপডেট: জানুয়ারি ২৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

পুঁজিবাদের এই যুগে এসে কেউ কেউ ধনী থেকে আরও হয়ে উঠছে আর কেউ হয়ে পড়ছে আরও গরীব। মালয়েশিয়াকে আমরা বেশ উন্নত দেশ বলেই জানি। কিন্তু সেখানে এখনো মানুষ লাইনে দাঁড়িয়ে বিনামূল্যের খাবার সংগ্রহ করেন। তবে দুঃখের খবর হলো, সম্প্রতি দেশটিতে বিনামূল্যের খাবার পেতে লাইনে দাঁড়িয়ে প্রাণ হারিয়েছেন দুই বৃদ্ধা।

উন্নত ও ধনী দেশের তকমা পাওয়া মালয়েশিয়াতে এখনো মানুষের মৌলিক চাহিদা পূরণ অনেকটা দূরে। উন্নত এই দ্বীপরাষ্ট্রের রাজধানী কুয়ালালামপুরে বিনামূল্যে খাবার পেতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে প্রাণ হারিয়েছেন ওই দুই বৃদ্ধা।

লুনার ক্যালেন্ডার অনুযায়ী আগামী সপ্তাহে দেশটিতে শুরু হবে নতুন বছর। তাই সেখানে চলছে নানা ধরনের উৎসব। তেমনই এক অনুষ্ঠান ছিল কুয়ালালামপুরের পুডু ইন্টারন্যাশনাল কমার্শিয়াল কমপ্লেক্সে। সেখানে বিনামূল্যে খাবারের ব্যবস্থা ছিল। ওই দুই বৃদ্ধা খাবার নিতে গিয়ে প্রাণ হারিয়েছেন।

আন্তর্জাতিক গণমাধ্যমে বিভিন্ন সূত্রের বরাত দিয়ে জানানো হয়েছে, গত সোমবার কুয়ালালামপুরের পুডু ইন্টারন্যাশনাল কমার্শিয়াল কমপ্লেক্সের ওই অনুষ্ঠানে মাত্র ২০০ জনের খাবারের আয়োজন করা হয়। সেই খাবার দিতে বিতরণ করা হচ্ছিল কুপন। কুপন পেতে লাইনে দাঁড়িয়েছিলেন অন্তত এক হাজার মানুষ। তাই ফ্রি কুপন পেতে প্রত্যেকেই একে অন্যকে ঠেলে সামনের সারিতে যাওয়ার চেষ্টা করেন।

লাইনে দাঁড়ানো এক ব্যক্তি বলেন, ‘হঠাৎ করেই দেখলাম শান্তিপূর্ণ লাইনে চিৎকার শুরু হয়ে গেল। সবাই একে অন্যকে ঠেলাঠেলি করছেন। এমন পরিস্থিতিতে কয়েকজন বয়স্ক অসুস্থ হয়ে মাটিতে পড়ে যান।’ সবার জন্য চিকিৎসার ব্যবস্থা করা হলেও, ৭৮ বছর বয়সী ল লন নাং ও ৮৫ বছর বয়সী আ ফো নামে দুই বৃদ্ধাকে বাঁচানো সম্ভব হয়নি।

পুডু অঞ্চলের পুলিশ কর্মকর্তা শাহরুদ্দিন আবদুল্লাহও এই তথ্য সত্য বলে নিশ্চিত করেছেন। তিনিও জানান, চূড়ান্ত শ্বাসকষ্টের মধ্যে ওই দুই বৃদ্ধার মৃত্যু হয় বলে প্রাথমিকভাবে মনে করছেন চিকিৎসকরা।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ