১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

সাংবাদিক পেটানোর ঘটনায় তদন্ত কমিটি গঠন

আপডেট: জানুয়ারি ৩১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) দুই সাংবাদিক পেটানোর ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের সহকারী পরিচালক তাবিউর রহমান প্রধান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, উপাচার্যের বিশেষ নির্বাহী আদেশে বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট অধ্যাপক ফেরদৌস রহমানকে আহ্বায়ক, সহকারী প্রক্টর ছদরুল ইসলাম সরকারকে সদস্য সচিব এবং ওই হলের সহকারী প্রভোস্ট ড. রশিদুল ইসলামকে সদস্য করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে যত দ্রুত সম্ভব ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে এ ঘটনায় বুধবার বিকেলে মারধরের শিকার দৈনিক সংবাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও সাংবাদিক সমিতির কোষাধ্যক্ষ আল আমিন হোসাইন এবং বাংলাদেশ প্রতিদিনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও সাংবাদিক সমিতির যুগ্ম সম্পাদক সৌম্য সরকার লিখিতভাবে অভিযোগ করেন। এছাড়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির পক্ষ থেকে পৃথকভাবে প্রক্টর বরাবর এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও অভিযুক্তদের উপযুক্ত বিচারের দাবিতে লিখিত অভিযোগ করেন।

একই দাবিতে বৃহস্পতিবার বেলা ১১টায় ৭২ ঘণ্টার মধ্যে অভিযুক্ত ছাত্রলীগ নেতা মাহমুদ উল ইসলাম জয়সহ হামলাকারীদের গ্রেফতার ও সুষ্ঠু বিচারের দাবিতে প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও মৌন মিছিল করেছেন রংপুরে কর্মরত সাংবাদিকরা। দাবি আদায় না হলে কঠোর কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা।

তবে কথা বললে তদন্ত কমিটির আহ্বায়ক ও শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট ফেরদৌস রহমান এখনো কোনো চিঠি হাতে পাননি বলে । তিনি বলেন, কমিটি হয়েছে শুনেছি। কিন্তু এ সংক্রান্ত কোনো চিঠি এখনো হাতে পাইনি।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ