৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু : কোলে নিয়ে থানায় বাবা-মা

আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশালে চিকিৎসকের বিচারের দাবিতে মৃত সন্তান রিয়ান হাওলাদারকে (ছয় মাস বয়সী) কোলে নিয়ে কোতোয়ালি থানায় গেছেন বাবা-মা। এ সময় তারা কান্না ও আর্তনাদে ভেঙে পড়েন এবং অভিযোগ করেন ভুল চিকিৎসায় তাদের সন্তানের মৃত্যু হয়েছে। এর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছেন বাবা-মা।

তবে চিকিৎসক এ অভিযোগ অস্বীকার করেছেন।

বুধবার রাতে নগরীর হাসপাতাল রোডের বেস্ট ফার্মেসি নামক ওষুধের দোকান কাম চেম্বারে এ ঘটনা ঘটে।এদিকে পুলিশ বলছে, এ বিষয়ে তদন্ত করে নেয়া হবে আইনগত ব্যবস্থা।

মৃত শিশু রিয়ানের বাবা আল আমিন জানান, ছয় মাস বয়সী রিয়ান ২-৩ দিন ধরে ঠাণ্ডা কাশি ও জ্বরে ভুগছিল। বুধবার সকালে তাকে শেবাচিম হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসার জন্য নেয়া হয়।

ডা. মাহমুদ হাসান খান তাকে সালটোলিন ইনহেলার ব্যবহারের পরামর্শ দেন এবং এটি সদর হাসপাতাল রোডের বেস্ট ফার্মেসি থেকে কিনতে বলেন।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শিশুর বাবা-মা শিশুকে নিয়ে ওই ফার্মেসিতে গিয়ে ইনহেলারটি কেনেন। এ সময় ওষুধের দোকানের সেলসম্যান ইনহেলারটি ব্যবহার করান। শিশুর বাবা-মায়ের অভিযোগ ইনহেলার ব্যবহারের সঙ্গে সঙ্গে শিশুর মৃত্যু হয়। তাদের আরও অভিযোগ ভুল চিকিৎসায় মারা গেছে শিশুটি।

এর পর শিশুটিকে নিয়ে বাবা-মা থানায় যান এবং এ ঘটনার বিচার দাবি করেন।

এদিকে শিশুটির চিকিৎসক মাহমুদ হাসান খান এ অভিযোগ অস্বীকার করেছেন।

তিনি বলেন, পরামর্শ সকালে দেয়া হয়েছিল, কিন্তু ইনহেলার ১০ ঘণ্টা পর কিনেছেন তারা। এতে শিশুর অসুস্থতা বাড়তে পারে।

ওষুধের দোকানের সেলসম্যান রাজিব জানান, চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ীই শিশুটিকে ইনহেলার দেয়া হয়।

অন্যদিকে বরিশাল কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম জানিয়েছেন, শিশুটির ময়নাতদন্ত হবে। অভিযোগ তদন্তের পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ