১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

জার্মানি সফর শেষে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার রাতে ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইটে মিউনিখ থেকে রওনা হয়ে স্থানীয় সময় রবিবার সকাল সাড়ে ৬টায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা দোহা হয়ে আবুধাবি পৌঁছান।

সংযুক্ত আরব আমিরাতে তিন দিনের সফরের প্রথম দিনই চতুর্দশ আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনীতে (আইডিইএক্স-২০১৯) অংশ নেবেন শেখ হাসিনা।

সেখানে সফরকালে দেশটির ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও আমিরাত অব দুবাইয়ের শাসক শেখ মোহাম্মাদ বিন রশিদ আল মাকতুমের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া আল বাহার প্যালেসে সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্ট এবং আবুধাবির শাসক মরহুম শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের স্ত্রী শেখ ফাতিমা বিনতে মুবারক আল কেতবি এবং আবুধাবির মহাসচিব, ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন সুলতান আল নাহইয়ানের সঙ্গে শেখ হাসিনার বৈঠক হওয়ার কথা রয়েছে।

আবুধাবিতে প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনা অনুষ্ঠানেও যোগ দেবেন প্রধানমন্ত্রী।

জার্মানি ও সংযুক্ত আরব আমিরাতে ছয় দিনের সফরে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০০১ ভিভিআইপি ফ্লাইটে করে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার দুপুরে মিউনিখে পৌঁছান শেখ হাসিনা।

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে জয়ী হয়ে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর এটাই শেখ হাসিনার প্রথম বিদেশ সফর।

জার্মানি সফরের প্রথমদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রবাসী বাংলাদেশিরা নাগরিক সংবর্ধনা দেয়। সফরকালে মিউনিখ নিরাপত্তা সম্মেলন যোগদান ছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা, বিনিয়োগ প্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে বৈঠক করেন তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ