২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার

ভোলায় ঘূর্ণিঝড়ে ২০০ ঘরবাড়ি লণ্ডভণ্ড, আহত ৩০

আপডেট: ফেব্রুয়ারি ২৫, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ভোলার চরফ্যাশন উপজেলায় জাহানপুর, রসুলপুরসহ বিভিন্ন স্থানে সোমবার (২৫ ফেব্রুয়ারি) সকালে ঘূর্ণিঝড় টর্নেডোর আঘাতে ১৭টি আশ্রয়ণ প্রকল্পের ২২০টি ঘর লণ্ডভণ্ড হয়েছে। এতে আহত হয়েছেন অন্তত ৩০ জন।
আহতদের স্থানীয় হাসপাতালে নেওয়ার পর এদের মধ্যে চারজনকে বরিশাল ও ঢাকায় স্থানান্তর করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন বেশকিছু এলাকা পরিদর্শন করে সাংবাদিকদের জানান, হঠাৎ করেই টর্নেডোর আঘাতে গুচ্ছগ্রাম, আশ্রয়ণ প্রকল্পের ঘরই বেশির ভাগ বিধ্বস্ত হয়ে মাটির সঙ্গে মিশে গেছে- এমন বহু পরিবার এখন খোলা আকাশের নিচে রয়েছে। এ ঘটনায় ইউএনও আরও জানিয়েছেন- ১৭টি আশ্রয়ণ প্রকল্পের ৮৫০ ঘরের মধ্যে ২২০টি বিধ্বস্ত হয়। এতে আহত হয়েছে প্রায় ৩০ জন।

এদিকে জাহানপুর ইউপি চেয়ারম্যান আব্দুর ইউনুছ নসু মিয়া সাংবাদিকদের জানান, মাইকেল মধুসূধন দত্ত ও মেজর আব্দুর রশিদ নামের দুটি আশ্রয়ণ প্রকল্পের ৩০টি করে ৬০টি ঘর মাটির সঙ্গে মিশে গেছে। এ ছাড়া ওই এলাকার আরও ১২টি ঘর বিধস্ত হয়। পরে এদের আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক সাংবাদিকদের জানান, চরফ্যাশনের ওই অঞ্চলেই প্রবল ঘূর্ণিঝড়ে আঘাতপ্রাপ্ত ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করার নির্দেশ দেয়া হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ