৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার

রাবিতে ভেজাল বিরোধী অভিযান

আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভেজাল বিরোধী অভিযান চালিয়ে ৬ দোকানীকে জরিমানা করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০ টায় প্রক্টরিয়াল বডি কে সঙ্গে নিয়ে ভ্রাম্যমান আদালত এই অভিযান চালায়।

বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারী পরিচালক হাসান আল মারুফ ও অপুর্ব অধিকারীর নেতৃতে¦ অভিযান চালিয়ে ৬ দোকানীকে জরিমানা করা হয়। জরিমানাকৃত দোকানীরা হলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেটের ক্যাম্পাস ফুড কর্নার, সাগর ক্যান্টিন, টুকিটাকি চত্ত্বরে মনির, বাবু ও আকবরের খাবারের দোকান এবং ফয়জুল এন্ড সন্স।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. লুৎফর রহমান কে সঙ্গে নিয়ে ভা¤্রমান আদালত অভিযান চালায়। সেখানে পচা চপ, রুল, অসাস্থকর খাবার ও মেয়াদউত্তীর্ণ খাবার পাওয়ায় ক্যাম্পাস ফুড কর্নারকে ত্রিশ হাজার, সাগর ক্যান্টিন কে দুই হাজার, টুকিটাকিতে মনির, বাবু ও আকবরকে দুই হাজার করে এবং ফয়জুল এন্ড সন্স কে চার হাজার সহ মোট ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়। অবশ্য ক্যাম্পাস ফুড কর্নারকে এর আগেও জরিমানা করা হয়েছিলো। এত কিছুর পরও সেই দোকান কে সিলগালা করে দেওয়া হচ্ছে না।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, আমরা খবর পেয়েছিলাম যে ক্যাম্পাসে ভেজাল খাদ্য ও মেয়াদউত্তীর্ণ খাদ্য পাওয়া যাচ্ছে অহরহ । সেই প্রেক্ষিতেই আমরা অভিযান চালাই এবং বিভিন্ন দোকানে গিয়ে ভেজাল পণ্য, মেয়াদ উত্তীর্ণ খাবার দেখতে পেয়ে দোকানীদের জরিমানা করি ও সাবধান করে দেই। আমরা যখনই এমন খবর পাবো তখনই অভিযান চালাবো। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ