২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার

সবাইকে আওয়ামী লীগ বানালে চলবে না: নাসিম

আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আজকে সারাদেশে সবাই আওয়ামী লীগের লোক, আওয়ামী লীগ ছাড়া কাউকে খুঁজে পাওয়া যায় না। এটা আওয়ামী লীগের জন্য ভালো না।

তিনি বলেন, পঁচাত্তরের আগেও সবাই আওয়ামী লীগের হয়ে গিয়েছিল, কিন্তু পঁচাত্তরের ১৫ আগস্টের পর আওয়ামী লীগ খুঁজে পাওয়া যায়নি। এখন সাবধান হওয়ার দরকার, সবাইকে আওয়ামী লীগ বানালে চলবে না।

বুধবার দুপুরে জাতীয় জাদুঘর মিলানায়তনে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতা পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের কথা স্মরণ করে নাসিম বলেন, আবাসিক এলাকায় কলকারখানা-গোডাউন থাকতে পারে না। ব্যবসায়ীদের বুঝতে হবে আবাসিক এলাকায় কেমিক্যাল গুদাম থাকলে এই ধরনের ঘটনা আবারও ঘটতে পারে।

পুরান ঢাকা থেকে কেমিক্যাল গোডাউন দ্রুত না সরানোর অর্থ আবার নিমতলী চকবাজারের ঘটনা পুনরাবৃত্তি- এমন মন্তব্য করে সাবেক এই মন্ত্রী বলেন, এ রকম ঘনবসতি পূর্ণ এলাকায় কেমিক্যালের গোডাউন দুনিয়ার কোথাও নেই, আবাসিক এলাকায় গোডাউন পৃথিবীর কোথাও থাকে না। এটা ব্যবসায়ীদের বুঝতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিমতলির ঘটনার পর এইসব গোডাউন সরানোর নির্দেশ দিয়েছিলেন কিন্তু দুর্ভাগ্য হলেও সত্য গোডাউন সরেনি।

তিনি বলেন, গোডাউন রেখে নিজেকে এবং নিজের সন্তানকে হত্যার ব্যবস্থা করছেন।

বিএনপির সমালোচনা করে কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র নাসিম বলেন, আজকে খালেদা জিয়া বন্দী আছেন আদালতের মাধ্যমে। দুর্নীতি কারণে ১/১১ সরকার মামলা দিয়েছে। সেই মামলায় তিনি দণ্ডিত হয়েছেন। এখানে কেউ কিছু করেননি, করারও কোনও সুযোগ নেই।

বিএনপির উদ্দেশ্যে মোহাম্মদ তিনি বলেন, কান্নাকাটি করে, বিদেশিদের কাছে নালিশ দিয়ে রাজনীতি হবে না। আমার চাই আপনারা সংসদে আসুন। বিএনপি ভয় পেয়ে লড়াই- সংগ্রাম ও নির্বাচন থেকে পালিয়েছে। আপনারা ভয় ছেড়ে রাজনীতি করুন। বিদেশিদের কাছে কান্নাকাটি করে কোন লাভ হবে না।

আয়োজক সংগঠনের সভাপতি পলু সরকারের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হক সবুজ, ডা. দিলীপ রায়, বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা পরিষদের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান চৌধুরী প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ