২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার

সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ভোলায় ৯ জেলের জরিমানা

আপডেট: মার্চ ৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ভোলা প্রতিনিধি॥ সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার মেঘনা-তেতুলিয়া নদীর সিমানায় ইলিশ শিকারের দায়ে ৯ জেলের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২ মার্চ) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মেঘনা-তেতুলিয়া নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় তাদের সাথে থাকা ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

আটককৃতরা হলেন মো. আল আমিন, মো. জাহিদ, হারুন হাওলাদার, লতিফ হাওরাদার, মো. জাকির, মো. আরিফ, মো. রাসেল, মো. বাবুল, মো. সোলাইমান। এদের বাড়ি ভোলা সদর উপজেলার ভেলুমিয়া, ভেদুরিয়া ও ইলিশা ইউনিয়নে।

পরে আটককৃতদের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামাল হোসেনর ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে আদালত তাদের প্রত্যককে ৫হাজার টাকা করে ৯ জনের মোট ৪৫ হাজার টাকা জরিমানার রায় দেন। জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

ভোলা সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো. আসাদুজ্জামান জানান, সকাল থেকে মৎস্য বিভাগ, উপজেলা প্রশাসন ও কোস্টগার্ডসহ মেঘনা ও তেতুলিয়া নদীর বিভিন্ন পয়েন্টে যৌথ অভিযান চালিয়ে ভেলুমিয়া, ভেদুরিয়া ও ইলিশা এলাকা থেকে ৯ জেলেকে আটক করা হয়েছে।

এসময় তাদের সাথে থাকা প্রায় ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। তাদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয় এবং জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংশ করা হয়।
কামরুজ্জামান শাহীন
ভোলা

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ