১৫ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘে গণতন্ত্রায়ন জরুরি : এমপি বাদশা

আপডেট: মার্চ ৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

রাবি প্রতিনিধি:
রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেছেন, সারাবিশ্ব এখন ডোনাল্ড ট্রাম্প ও কিম জং উনের কমেডি ইস্যুতে মনোযোগী হয়ে পড়েছে। সিরিয়ার সংকট, ইয়েমেনে দুর্ভিক্ষ, মিয়ানমারের রোহিঙ্গা ইস্যুগুলোতে দৃষ্টি দেওয়া হচ্ছে না।

রোববার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাদশা এসব কথা বলেন।

‘সহিংসতার বিরুদ্ধে সোচ্চার হয়ে মানবতার শক্তিতে উজ্জীবিত হও’ প্রতিপাদ্য নিয়ে গত ২৮ ফেব্রুয়ারি শুরু হয় এই সম্মেলন। গতকাল বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে এর সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

সমাপনী অনুষ্ঠানে সংসদ সদস্য বাদশা বলেন, বিশ্বের সার্বভৌমত্ব এখন তাদের হাতে জিম্মি। ভেনিজুয়েলায় কে রাষ্টপতি হবে, কে প্রধানমন্ত্রী হবে তাও আমেরিকা ঠিক করে দিচ্ছে। জাতিসংঘ এখন সম্পূর্ণই ছায়া জাতিসংঘ হয়ে যাচ্ছে। তাই বিশ্ব শান্তি রক্ষার জন্য প্রথমে জাতিসংঘের গণতন্ত্রায়ন জরুরি।

বাংলাদেশ ওয়াকার্স পাটির সাধারণ সম্পাদক আরো বলেন, আমি অত্যন্ত খুশি কারণ আমার এই মতিহারের বিশ্ববিদ্যালয় বিশ্ব শান্তির জন্য সচেতন অবস্থানে আছে। এই ছায়া জাতিসংঘের কার্যক্রমের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় বিশ্বে পরিচিতি লাভ করবে। এই ফোরামের বক্তব্য বহুদুর যাবে। এই ফোরামের মাধ্যমেই আমাদের শান্তির বার্তা পৌঁছে দিতে চাই সারাবিশ্বে। এই ফোরামে যারা বিশ্ব শান্তির জন্য কাজ করেন তাদের জন্য আমি গর্ববোধ করছি। এই ফোরামের কার্যক্রমের সাথে আমি সর্বদা আছি।

আন্তজার্তিক ছায়া সম্মেলনের এই সমাপনী অনুষ্ঠানে এমপি ফজলে হোসেন বাদশা ছাড়াও আরো বক্তব্য দেন জাপান ইউনিভার্সিটির অধ্যাপক মোখলেসুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাকের্টিং বিভাগের অধ্যাপক শাহ আজম শান্তনু ও হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ইমরান মাহমুদ প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ