২রা জুন, ২০২০ ইং, বুধবার

শিরোনাম
ঝালকাঠির কথিত তিন সাংবাদিকের বিরুদ্ধে নিহত গৃহবধুর পরিবারকে হুমকি দিয়ে চাঁদা দাবির অভিযোগ বানারীপাড়ায় নির্মমনির্যাতনেরশিকার জয়িতানারী পলিহাসপাতালেকাতরাচ্ছে… বানারীপাড়ায়গাঁজাসহ দুইমাদকব্যবসায়ী আটক: একজনের এক বছরেরকারাদন্ড ভার্চ্যুয়াল কোর্ট নিয়ে ফেসবুকে পোস্ট-মন্তব্যের ক্ষেত্রে সতর্ক করলেন হাইকোর্ট বরিশাল সিএসডি অফিসের সরকারি পুকুর দখলের অভিযোগ! নিরাপত্তা প্রহরী জামালের বিরুদ্ধে এরকম দিন থাকবে না : প্রধানমন্ত্রী নাজিরপুরে হযরত মুহম্মাদ (স:) ও ইসলাম নিয়ে ফেসবুুকে কটুক্তি করায় গ্রেফতার বৃদ্ধের লুঙ্গি-গেঞ্জি ছিঁড়ে মারধর, ভিডিও ভাইরাল স্বাস্থ্যবিধি মানছে না কেউ, ঝুঁকির শঙ্কায় গোটা বরিশাল!

সিএমএইচে লাইফ সাপোর্টে সুবীর নন্দী

আপডেট: এপ্রিল ১৫, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

দেশবরেণ্য গায়ক সুবীর নন্দীকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। রোববার (১৪ এপ্রিল) রাত ১১টার দিকে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। রাত সাড়ে ১২টায় তার হার্ট অ্যাটাক হয়। সূত্র: একাত্তর টিভি

সুবীর নন্দীর আত্মীয়া অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী করের মা তৃপ্তি কর জানিয়েছেন, পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়।

তিনি আরো জানান, ‘দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছেন সুবীর নন্দী। ঢাকার ল্যাব এইডে নিয়মিতই ডায়ালাইসিস করান।

নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে।

তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।

চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন।করেছেন তিনি। আর চলতি বছরে সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার সুবীর নন্দীকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করেছে।

  • ফেইসবুক শেয়ার করুন