১৮ই নভেম্বর, ২০১৯ ইং, সোমবার

শিরোনাম
প্রধানমন্ত্রীর হাতে‘বীরগাঁথা তুলেদিতেচানকুড়িগ্রামের জেলাপ্রশাসক একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি সুযোগ পেয়েও টাকার অভাবে ভর্তি অনিশ্চিত অনিকের বগুড়া জেলা আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভা অনুষ্ঠিত বগুড়ায় মূল্যবান ধাতব মুদ্রাসহ ৯ প্রতারক গ্রেফতার আয় কর বিভাগকে মানুষকে আস্থার মধ্যে এনে কর প্রদানে উদ্বুদ্ধ করতেহবে- মান্নান এমপি গোপালপুরে সূতি মডেল সরকারি প্রাথমিক সমাপনী পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল খরায় জিম্বাবুয়েতেএখন পর্যন্ত সর্ববৃহৎ ন্যাশনাল পার্কে ২০০ হাতির মৃত্যু মানহানি মামলায় পিরোজপুরে চার প্রাথমিক শিক্ষকের কারাদন্ড মঠবাড়িয়ার কৃতিসন্তান শহীদ নূর হোসেনকে নিয়ে জাপা নেতার অবমাননাকর বক্তব্যের প্রতিবাদ ও বিচার দাবিতে মানববন্ধন

অ্যাপ বদলে দিবে ফেসবুকের পুরনো ডিজাইন

আপডেট: মে ৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

এফবি৫ নামে রিডিজাইন করা ফেসবুক অ্যাপ বদলে দিবে ফেসবুকের পুরনো ডিজাইন। ক্যালিফোর্নিয়ায় এফ৮ ডেভেলপার কনফারেন্সে ফেসবুক অ্যাপের নতুন ডিজাইন প্রকাশ করেছেন মার্ক জাকারবার্গ। দু’দিনের এ সম্মেলন শুরু হয় মঙ্গলবার।

নতুন ইন্টারফেসে ফেসবুকের একদম ওপরে থাকা নীল ব্যানারটি সরিয়ে ফেলা হয়েছে। বৃত্তাকার ফেসবুকের লোগোটি রাখা হয়েছে বাম পাশে। এতে ফেসবুকে ফাঁকা জায়গার পরিমাণ বেড়েছে। নতুন ডিজাইনে গ্রুপ ফিচারটি দেয়া হয়েছে নিউজ ফিডের একদম ওপরে। এতে সহজেই বিভিন্ন ফেসবুক গ্রুপ খুঁজে পাওয়া যাবে। জাকারবার্গের মতে, ব্যবহারকারীরা অনেক সময় পাবলিকলি পোস্ট করতে সংকোচ করে।

অনেক ক্ষেত্রে প্রাইভেট গ্রুপগুলোতে তারা তাদের মনের কথা জানাতে স্বাচ্ছন্দ্যবোধ করে। গ্রুপগুলোর প্রাধান্য এখন বেড়েছে। চাইলে গ্রুপগুলোতে দেয়া পোস্ট এখন থেকে নিজের প্রোফাইলেও শেয়ার করা যাবে বলেও জানান তিনি। গত ৫ বছরে ফেসবুকের ইন্টারফেসে এত বড় পরিবর্তন আর আসেনি।

এ নিয়ে এফ৮ এর মঞ্চে জাকারবার্গ বলেন, বর্তমানে প্রাইভেসি রক্ষায় আমাদের ভাবমূর্তি উজ্জ্বল নয়। যেভাবে আমরা কোম্পানিটি এখন চালাচ্ছি তা বদলাতে হবে।

  • ফেইসবুক শেয়ার করুন