১৯শে মে, ২০১৯ ইং, রবিবার

ফণীর তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে ভারতের ভুবনেশ্বরের বিজু

আপডেট: মে ৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ফণীর তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে ভারতের ভুবনেশ্বরের বিজু পট্টনায়ক আন্তর্জাতিক বিমানবন্দর। উড়িষ্যা সরকার জানিয়েছে, ঝড়ের দাপটে বিপুল ক্ষতি হয়েছে বিমানবন্দরের যন্ত্রপাতির।

শুক্রবার ভুবনেশ্বর থেকে ৩৯টি ফ্লাইট বাতিল করা হয়। শনিবার দুপুরে নাগাদ বিমান পরিষেবা চালু হতে পারে বলে জানেনো হয়েছে।

জানা গেছে, বিমানবন্দরে ঢোকায় রাস্তায় হোর্ডিংসহ একাধিক কাঠামো ভেঙে পড়েছে। পরে তা দিয়ে সরিয়ে ফেলা হয়। বিমানবন্দরের নামের হোর্ডিংয়ের অংশও ভেঙে গেছে অনেক জায়গায়।
ঝড়ের দাপটে বিমানবন্দরের কয়েকটি ঘরের ছাদ ও ভিতরেও একাধিক জায়গা ভেঙে গেছে। বিমানবন্দরে যাত্রী টার্মিনালের গেটের সামনে জায়গায় জায়গায় গাছ পড়ে রাস্তা আটকে যায়। বিমানবন্দর চত্বরে একাধিক গাছ উপড়ে পড়ে ফণীর দাপটে। বন্ধ হয়ে যায় বিমানবন্দরের ভিতরে চলার রাস্তা।

প্যাসেঞ্জার টার্মিনাল বিল্ডিং মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে, ছাদ ও দেওয়ালের অংশ ভেঙে পড়েছে বলে জানিয়েছে উড়িষ্যা সরকার। বিমানবন্দর সংলগ্ন দোকানপাটও ভেঙে যায়।

বিমানবন্দর কর্তৃপক্ষের পক্ষ থেকে টুইটারে একটি বিবৃতিতে বলা হয়েছে, শনিবার বিকেলের মধ্যে পরিষেবা স্বাভাবিক করা হবে। বিমানবন্দর পুনর্গঠনের কাজ চলছে বলে জানান, খুব দ্রুত স্বাভাবিক হবে পরিষেবা।

বিমানবন্দরের ভিতরে যাতায়াতের অংশ ঢেকে যায় ভাঙা কাচের টুকরোতে। এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) টাওয়ারের এক অংশ উড়ে যায়। ‘হাই ফ্রিকুয়েন্সি অ্যান্টেনা’ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে বিকল্প ব্যবস্থা নেওয়া হয়েছে বিমানবন্দরে।

  • ফেইসবুক শেয়ার করুন