১৮ই নভেম্বর, ২০১৯ ইং, সোমবার

শিরোনাম
প্রধানমন্ত্রীর হাতে‘বীরগাঁথা তুলেদিতেচানকুড়িগ্রামের জেলাপ্রশাসক একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি সুযোগ পেয়েও টাকার অভাবে ভর্তি অনিশ্চিত অনিকের বগুড়া জেলা আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভা অনুষ্ঠিত বগুড়ায় মূল্যবান ধাতব মুদ্রাসহ ৯ প্রতারক গ্রেফতার আয় কর বিভাগকে মানুষকে আস্থার মধ্যে এনে কর প্রদানে উদ্বুদ্ধ করতেহবে- মান্নান এমপি গোপালপুরে সূতি মডেল সরকারি প্রাথমিক সমাপনী পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল খরায় জিম্বাবুয়েতেএখন পর্যন্ত সর্ববৃহৎ ন্যাশনাল পার্কে ২০০ হাতির মৃত্যু মানহানি মামলায় পিরোজপুরে চার প্রাথমিক শিক্ষকের কারাদন্ড মঠবাড়িয়ার কৃতিসন্তান শহীদ নূর হোসেনকে নিয়ে জাপা নেতার অবমাননাকর বক্তব্যের প্রতিবাদ ও বিচার দাবিতে মানববন্ধন

আ’লীগ নামধারী নেতার থ্রেডে কাজ বন্ধ! চোখের জলে শ্রমিকের প্রথম ইফতার

আপডেট: মে ৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে একটি লবন কারখানার কাজ বন্ধ করে দিয়েছে প্রভাবশালী পৌর কাউন্সিলর রমজানের প্রথম দিনেই ঝালকাঠিতে একটি লবন কারখানার উৎপাদন ও কাচামাল ওঠানামার কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে প্রভাবশালী এক পৌর কাউন্সিলরের বিরুদ্ধে।

সোমবার সকালে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন কবিরের নির্দেশে তাঁর লোকজন গিয়ে শহরের পশ্চিম ঝালকাঠি এলাকার শরীর সল্ট কারখানায় কাচামাল ওঠানামা বন্ধ করে দেয়। এতে দুর্ভোগে পড়েন কারখানার মালিক ও শ্রমিকরা।সকাল থেকে লবনের এ কারখানাটিতে উৎপাদন বন্ধ রয়েছে।

কারখানার মালিক ও শ্রমিকরা অভিযোগ করেন, ঝালকাঠির ‘শরীফ সল্ট’ দক্ষিণাঞ্চলের বিখ্যাত লবন। দীর্ঘদিন ধরে ইঞ্জিন চালিত বড় বড় ট্রলারে কক্সবাজার থেকে কাচামাল এনে কারাখনাটিতে উৎপাদন করা হয় বিশুদ্ধ লবন। কারখানাটি শহরের ৭ নম্বর ওয়ার্ডে হওয়ায় স্থানীয় কাউন্সিলর ও ঝালকাঠি হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি হুমায়ুন কবির অনৈতিক দাবি করে আসছিল কারখানার মালিকের ছেলে যুবলীগ নেতা কামাল শরীফের কাছে।

এসব অনৈতিক দাবি না মানায় আজ সোমবার সকালে কাউন্সিলর ও শ্রমিকনেতা হুমায়ুন কবিরের নির্দেশে তাঁর ভাই সবুজ খান লোকজন নিয়ে কারখানায় কাচামাল উঠানামা বন্ধ করে দেয়। এতে বন্ধ হয়ে যায় লবন কারখানাটির উৎপাদন কাজ। কারখানায় কাজ না করায় রমজানের প্রথম দিনেই বেকার হয়ে পড়েছেন শ্রমিকরা। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন শরীফ সল্টের মালিকের ছেলে ইলিয়াস শরীফ।

  • ফেইসবুক শেয়ার করুন