১৯শে মে, ২০১৯ ইং, রবিবার

আমাকেও হেনস্থা করতেন সিনিয়ররা: শোয়েব

আপডেট: মে ৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

আত্মজীবনী ‘গেম চেঞ্জার’ প্রকাশের পর থেকেই সংবাদের শিরোনাম হচ্ছেন শহীদ আফ্রিদি। বইটিতে সাবেকদের কটাক্ষ করে সমালোচিত হচ্ছেন তিনি। উদ্ভূত বিতর্কে কাবু পাকিস্তানের সাবেক অধিনায়ক এতদিন কাউকেই পাশে পাননি। অবশেষে শোয়েব আখতারকে পাশে পেলেন বুমবুমখ্যাত ক্রিকেটার।

বৃহস্পতিবার পাকিস্তানের একটি টেলিভিশন অনুষ্ঠানে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেন, আফ্রিদির সঙ্গে যা ঘটেছে তার আত্মজীবনীতে সে সেটাই লিখেছে। খেলার সময় দেখেছি ওর সঙ্গে সিনিয়ররা খুব বাজে ব্যবহার করতেন। আমি নিজের চোখে এমনটা দেখেছি। তাই লালার সঙ্গে সহমত পোষণ করছি।

‘গেম চেঞ্জারে’ আফ্রিদি লিখেছেন, ১৯৯৯ সালে ভারতের বিপক্ষে চেন্নাই টেস্টের আগে নেট অনুশীলনে তাকে ব্যাট করতে দেননি তখনকার কোচ জাভেদ মিঁয়াদাদ। তা সত্য বলে জানান শোয়েব। এ ঘটনার জেরে পরে ১০ সিনিয়র ক্রিকেটার পাক তারকা অলরাউন্ডারের কাছে ক্ষমাও চান বলে দাবি করেন তিনি।

সর্বকালের দ্রুতগতির বোলার বলেন, বেশ কয়েক বছর পর ১০জন সিনিয়র খেলোয়াড় আফ্রিদির কাছে তাদের কাজের জন্য ক্ষমা চান।

শুধু আফ্রিদিকে নয়, সিনিয়রেরা তাকেও শারীরিকভাবে হেনস্থা করতেন বলে বিস্ফোরক দাবি করেন শোয়েব। তিনি বলেন, একবার অস্ট্রেলিয়া সফরে ৪ খেলোয়াড় আমার দিকে ব্যাট ছুড়ে মেরেছিল।

পাকিস্তান ক্রিকেটের সাবেক গ্রেটদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় কয়েকদিন আগে ‘গেম চেঞ্জার’ নিষিদ্ধে সিন্ধু হাইকোর্টে পিটিশন করা হয়েছিল। পরিপ্রেক্ষিতে আদালত নতুন করে বইটির সংস্করণ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

  • ফেইসবুক শেয়ার করুন