২রা জুন, ২০২০ ইং, বুধবার

শিরোনাম
ঝালকাঠির কথিত তিন সাংবাদিকের বিরুদ্ধে নিহত গৃহবধুর পরিবারকে হুমকি দিয়ে চাঁদা দাবির অভিযোগ বানারীপাড়ায় নির্মমনির্যাতনেরশিকার জয়িতানারী পলিহাসপাতালেকাতরাচ্ছে… বানারীপাড়ায়গাঁজাসহ দুইমাদকব্যবসায়ী আটক: একজনের এক বছরেরকারাদন্ড ভার্চ্যুয়াল কোর্ট নিয়ে ফেসবুকে পোস্ট-মন্তব্যের ক্ষেত্রে সতর্ক করলেন হাইকোর্ট বরিশাল সিএসডি অফিসের সরকারি পুকুর দখলের অভিযোগ! নিরাপত্তা প্রহরী জামালের বিরুদ্ধে এরকম দিন থাকবে না : প্রধানমন্ত্রী নাজিরপুরে হযরত মুহম্মাদ (স:) ও ইসলাম নিয়ে ফেসবুুকে কটুক্তি করায় গ্রেফতার বৃদ্ধের লুঙ্গি-গেঞ্জি ছিঁড়ে মারধর, ভিডিও ভাইরাল স্বাস্থ্যবিধি মানছে না কেউ, ঝুঁকির শঙ্কায় গোটা বরিশাল!

মাশরাফি নিয়ে কয়েকজন চিকিৎসক যেসব মন্তব্য করেছেন তা কাঙ্ক্ষিত নয়: স্বাস্থ্য প্রতিমন্ত্রী

আপডেট: মে ১০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, নড়াইলের এমপি ও বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে কয়েকজন চিকিৎসক সামাজিক যোগাযোগমাধ্যমে যেসব মন্তব্য করেছেন তা কাঙ্ক্ষিত নয়।

শুক্রবার চট্টগ্রাম জেনারেল হাসপাতাল পরিদর্শনের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, জেলা পর্যায়ের হাসপাতালের সভাপতি থাকেন সংসদ সদস্য। এলাকার হাসপাতালে সমস্যা থাকলে সেটা দেখভালের দায়িত্বও এমপির। উনি (মাশরাফি) সভাপতি হিসেবে হাসপাতালে গেছেন। রোগীদের কষ্টের কথা শুনেছেন। ডাক্তার সাহেবদেরকে ওই মুহূর্তে পান নাই। যাকে পান নাই নম্বর নিয়েছেন। তার সঙ্গে কথা বলেছেন। কিছু কথার মধ্যে হয়ত একটু ক্ষোভ প্রকাশ হয়েছে। যারা অতি উৎসাহী হয়ে ওই ঘটনা ভিডিও করেছেন এবং পরে আবার ফেসবুকে ছেড়ে দিয়েছেন, নানা মন্তব্য করেছেন, তাদের ওই কাজ কোনোভাবেই কাঙ্ক্ষিত ছিল না।

চিকিৎসকদের উদ্দেশে ডা. মুরাদ হাসান বলেন, আমরা সেবা করব মানুষের। সেবা করতে গিয়ে যদি আমরা নির্বাচিত জনপ্রতিনিধিদের অশ্লীল ভাষায় আক্রমণ করি, অশ্রাব্য ভাষায় কথা বলি- এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

দেশে চিকিৎসক সংকট নিরসনে কাজ চলছে উল্লেখ করে তিনি বলেন, সম্প্রতি প্রায় ৫ হাজার ডাক্তার নিয়োগ দেয়া হয়েছে। শিগগির উপজেলা, জেলা পর্যায়ে চাহিদা অনুযায়ী তাদের পদায়ন করা হবে। আশা করি সংকট অনেকটাই কমে আসবে।

একইদিন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন। এসময় তিনি সাংবাদিকদের বলেন, এ হাসপাতালে শয্যা রয়েছে ১৩০০। অথচ রোগী ভর্তি থাকেন আড়াই হাজার থেকে তিন হাজার। সুতরাং সংকট থাকবে। তবে সংকট নিরসনে কাজ চলছে। অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। এ হাসপাতালের সক্ষমতা বাড়ানো হবে।

  • ফেইসবুক শেয়ার করুন