১৮ই জুন, ২০১৯ ইং, মঙ্গলবার

হুমকি দিয়ে ৩০০ ফোনের পর বাতিল কলকাতা গরুর মাংসের মেলা

আপডেট: জুন ৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় অব্যাহত হুমকির মুখে বাতিল করা হয়েছে গরুর মাংসের তৈরি বিভিন্ন খাবারের মেলা। চলতি মাসের শেষ দিকে এই মেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

কর্তৃপক্ষের বরাতে এনডিটিভি জানিয়েছে, অনুষ্ঠানের নাম কলকাতা বিফ ফেস্টিভ্যাল হলেও পরবর্তীতে নাম বদলে কলকাতা বিপ ফেস্টিভ্যাল করা হয়েছে। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি।

মেলা বন্ধ করার হুমকি দিয়ে প্রায় তিনশ ফোন পাওয়ার পর আয়োজকরা পিছিয়ে আসতে বাধ্য হন। তারা মেলা বাতিলের ঘোষণা দেন।

বৃহস্পতিবার আয়োজকরা বলেন, মেলার নামে বিফ শব্দটি থাকাই হুমকিদাতাদের মূল আপত্তি। এজন্য তাদের বেশ কয়েকবার হুমকি দেয়া হয়।

হুমকি পাওয়া নিয়ে অভিযোগ করতে শুক্রবার তারা পুলিশের কাছে যাওয়ার কথা ভেবেছিলেন। কিন্তু বৃহস্পতিবার রাতে আয়োজকদের একজনকে হুমকি দিয়ে প্রায় তিনশ কল করা হয় বলে ফেইসবুকে এক পোস্টে জানান তারা।

তারা বলেন, আমরা আতঙ্কিত, কারণ সব কিছুই কোনোভাবে নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। পরিস্থিতির ওপর এখন আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই। এসব কারণে এ উৎসব বাতিল ঘোষণা করা হয়েছে।

এনডিটিভি জানায়, আগামী ২৩ জুন দক্ষিণ কলকাতার একটি রেস্তোরাঁয় কলকাতা বিপ ফেস্টিভ্যাল আয়োজন হওয়ার কথা ছিল।

মেলার আয়োজকরা আরও বলেন, রাজনৈতিক উত্তেজনা এড়াতে আমরা নির্বাচনের পরেই এই অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা করেছিলাম। কিন্তু সেই ঝামেলা শেষ পর্যন্ত এড়াতে পারিনি।

তাদের মতে, যদি এটা কেবল রাজনৈতিক উত্তেজনা হতো, যদি আমরা নিশ্চিত হতাম যে, একটি সংঘাতবিহীন উৎসব উপহার দিতে পারবো, যাতে প্রত্যেকেই অংশ নিয়ে মেলা উপভোগ করতে পারবেন, তাহলে আমরা কার্যক্রম চালিয়ে যেতাম।

  • ফেইসবুক শেয়ার করুন