১৮ই জুন, ২০১৯ ইং, মঙ্গলবার

এবার বুঝি সত্যি সত্যিই এলিয়েন দেখা মিলল!

আপডেট: জুন ১২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

অনেক সাই-ফাই ছবিতেই ভিনগ্রহের অধিবাসী বা এলিয়েনদের দেখানো হয়ে থাকে। এবার বুঝি সত্যি সত্যিই তাদের দেখা মিলল! যুক্তরাষ্ট্রের এক বাসিন্দা বলেছেন, তাঁর বাসার সিসিটিভি ক্যামেরাতে নাকি দেখা গেছে এক অদ্ভুত প্রাণীকে।

সিসিটিভি ক্যামেরাতে অদ্ভুত প্রাণী দেখার ঘটনার ভিডিওচিত্র প্রকাশিত হয়েছে ইন্টারনেটে। এরই মধ্যে তা ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, ভিভিয়ান গোমেজ নামের এক মার্কিন নাগরিক তাঁর বাসার সিসিটিভি ক্যামেরায় ধারণ করা একটি ভিডিওচিত্র প্রকাশ করেছেন। তাতে দেখা গেছে, হ্যারি পটার সিরিজের চলচ্চিত্রে দেখানো কল্পিত প্রাণী ‘এলফ’-এর মতো কিছু একটা ভিভিয়ানের গাড়ির পাশ দিয়ে দুলে দুলে হাঁটছে। এই ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে আপলোড করেন ভিভিয়ান। এরপরই সাড়া পড়ে যায়। ফেসবুকে ভিডিওটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। এরই মধ্যে ভিডিওটি শুধু ফেসবুকেই দেখা হয়েছে ৯০ লাখ বার। পরে ভিডিওটি আলাদাভাবে টুইটারেও আপলোড করা হয়। টুইটারে এখনো পর্যন্ত ৩ কোটিবার!

ফেসবুকে ভিভিয়ান গোমেজ লিখেছেন, ‘গত রোববার ভোরে ঘুম থেকে উঠে আমি বাসায় লাগানো সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখছিলাম। হঠাৎ দেখি এই প্রাণীটি গাড়ির পাশ দিয়ে হেঁটে যাচ্ছে। প্রথমে আমি সদর দরজার ওপরে লাগানো ক্যামেরায় এর ছায়া দেখতে পেয়েছিলাম, পরে অন্য ক্যামেরায় পুরোটা দেখি…কেউ কি তাঁদের ক্যামেরায় কখনো এমন কিছু দেখেছেন?’ তবে ভিভিয়ান এও বলেছেন যে, কিছু কারণে অন্য দুটি ক্যামেরায় প্রাণীটির ছবি ওঠেনি।

এদিকে এই ভিডিওচিত্র নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে তোলপাড় শুরু হয়েছে। অনেকে বলছেন, এই ভিডিওটি ভুয়া। তবে তাদের সন্দেহের জবাবে ভিভিয়ানের দাবি, এই ভিডিও শতভাগ সঠিক। এতে কোনো গ্রাফিকসের কৌশল খাটানো হয়নি।

সামাজিক যোগাযোগের মাধ্যমে বেশির ভাগ ব্যবহারকারীই বলছেন, হ্যারি পটার সিরিজের কল্পিত প্রাণী (এলফ) ‘ডোবি’কেই নাকি দেখা গেছে ভিভিয়ানের ভিডিওতে! এ নিয়ে কেউ কেউ আবার নানা তত্ত্বও হাজির করছেন।

  • ফেইসবুক শেয়ার করুন