১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, মঙ্গলবার

জেলার সোহেল , তার স্ত্রী, সন্তান ও শ্যালকের ২৬টি ব্যাংক হিসাব জব্দ করেছে দুদক

আপডেট: জুন ১২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

চট্টগ্রামের সেই জেলার সোহেল রানা বিশ্বাস, তার স্ত্রী, সন্তান ও শ্যালকের ২৬টি ব্যাংক হিসাব জব্দ করেছে দুদক। চট্টগ্রাম, ময়মনসিংহ ও যশোরে বিভিন্ন ব্যাংকের শাখায় এসব হিসাব রয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ময়মনসিংহ দুদকের উপ-সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধর।

তিনি বলেন, ঘটনার সঙ্গে আরও ৪৮ জনের সম্পৃক্তা পাওয়া গেছে। মামলাটির তদন্তের দায়িত্ব পেয়েছি মাত্র কয়েকদিন হল। মামলাটি অনেক গুরুত্বপূর্ণ। চার্জশিট দিতে আরও দু’মাস সময় লাগতে পারে।

জানা গেছে, জব্দ করা ২৬টি হিসাবে ১০ থেকে ১৫ কোটি টাকা লেনদেন হয়েছে। জেলার সোহেল রানা, তার স্ত্রী-সন্তান ও শ্যালকের নামের ব্যাংক হিসাব জানতে দুদকের কর্মকর্তা বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষকে চিঠি দিলে ২৬টি ব্যাংক হিসাবের তালিকা প্রেরণ করে। এরপর কিশোরগঞ্জ আদালতের অনুমতিক্রমে হিসাবগুলোর লেনদেন জব্দ করে দেয় দুদক।
গত বছর ২৫ অক্টোবর চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাস ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, আড়াই কোটি টাকার ব্যাংক এফডিআর, ১ কোটি ৩০ লাখ টাকার বিভিন্ন ব্যাংকের চেক ও ১২ বোতল ফেনসিডিলসহ ভৈরব রেলওয়ে পুলিশের হাতে গ্রেফতার হন। টাকার উৎস জানাতে না পারায় তার বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করে। মাদক আইনে করা মামলাটি রেলওয়ে পুলিশ তদন্ত করে চার্জশিট দিয়েছে। মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলাটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ময়মনসিংহ দুদকে তদন্তের জন্য পাঠানো হয়। ৮ মাস ধরে মামলাটির তদন্ত চলছে।

  • ফেইসবুক শেয়ার করুন