৩রা জুন, ২০২০ ইং, বুধবার

শিরোনাম
ঝালকাঠির কথিত তিন সাংবাদিকের বিরুদ্ধে নিহত গৃহবধুর পরিবারকে হুমকি দিয়ে চাঁদা দাবির অভিযোগ বানারীপাড়ায় নির্মমনির্যাতনেরশিকার জয়িতানারী পলিহাসপাতালেকাতরাচ্ছে… বানারীপাড়ায়গাঁজাসহ দুইমাদকব্যবসায়ী আটক: একজনের এক বছরেরকারাদন্ড ভার্চ্যুয়াল কোর্ট নিয়ে ফেসবুকে পোস্ট-মন্তব্যের ক্ষেত্রে সতর্ক করলেন হাইকোর্ট বরিশাল সিএসডি অফিসের সরকারি পুকুর দখলের অভিযোগ! নিরাপত্তা প্রহরী জামালের বিরুদ্ধে এরকম দিন থাকবে না : প্রধানমন্ত্রী নাজিরপুরে হযরত মুহম্মাদ (স:) ও ইসলাম নিয়ে ফেসবুুকে কটুক্তি করায় গ্রেফতার বৃদ্ধের লুঙ্গি-গেঞ্জি ছিঁড়ে মারধর, ভিডিও ভাইরাল স্বাস্থ্যবিধি মানছে না কেউ, ঝুঁকির শঙ্কায় গোটা বরিশাল!

নুরের আইডি হ্যাক করে চাঁদাবাজি!

আপডেট: জুন ২২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ফেসবুক আইডি ও পেজ হ্যাক করে চাঁদাবাজির অভিযোগ উঠেছে।

গত ১৫ জুন রাতে তার আইডি হ্যাক হয় বলে নিশ্চিত করেছিলেন ভিপি নুর।

এবার তিনি অভিযোগ করলেন, হ্যাক হওয়া ওই আইডি ও পেজ থেকে বিকাশ নম্বর দিয়ে প্রতারণা করে অর্থ আদায় করা হচ্ছে। এজন্য সবাইকে সতর্ক ও বিভ্রান্ত না হতে আহ্বান জানিয়েছেন তিনি।

এ বিষয়ে ভিপি নুরুল হক নুর সাংবাদিকদের বলেন, ‘বেশ কয়েকদিন আগেই আমার আইডি ও পেজ হ্যাক করা হয়। সেখান থেকে মেসেজ দিয়ে টাকা চাওয়া হচ্ছে। এজন্য সবাইকে সতর্ক থাকবেন। ওই আইডির মাধ্যমে কোনো কিছু বলা হলে বা টাকা চাইলে কেউ বিভ্রান্ত না হতে এবং সাড়া না দিতে অনুরোধ করছি।’

নিজের অভিযোগের প্রমাণ দিতে আজ শনিবার বেশ কিছু স্ক্রিনশট দিয়ে একটি সতর্কতামূলক স্ট্যাটাসও দিয়েছেন নুরুল হক নুর।

স্ট্যাটাসে নুর লিখেছেন, ‘আমার হ্যাক হওয়া আইডি ও পেজ থেকে এভাবেই বিভ্রান্তি ছড়াচ্ছে এবং সাধারণ মানুষকে প্রতারিত করছে একদল ভণ্ড কাপুরুষ। এ বিষয়ে সকলে সতর্ক থাকুন এবং অনাকাঙ্ক্ষিত কিছু ঘটলে সঙ্গে সঙ্গে আমাকে এই পেজের মাধ্যমে জানান।’

এর আগে ‘নুরুল হক নুর’ নামে তার প্রথম ফেসবুক আইডিটি হ্যাক হয়। এরপর তার ইংরেজি নামে লেখা আইডিটিও হ্যাক হয়।

  • ফেইসবুক শেয়ার করুন