১৮ই জুলাই, ২০১৯ ইং, বৃহস্পতিবার

খালেদা জিয়া রাজনীতির জন্য হুমকি স্বরূপ

আপডেট: জুলাই ১০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া রাজনীতির জন্য হুমকি স্বরূপ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার (১০ জুলাই) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি) সম্পাদক মাহফুজুর রহমানের ‘সাংবাদিকতা রাত-বিরাতে’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ‘রাজনীতি হলো জনগণের কল্যাণের জন্য, জনগণকে কষ্ট দেয়ার জন্য নয়। অথচ রাজনীতির কথা বলে তারা (বিএনপি) দিনের পর দিন অবরোধ ডেকে মানুষকে অবরুদ্ধ করে রেখেছে। পেট্রোল বোমা নিক্ষেপ করে শত শত মানুষকে আগুনে ঝলসে দিয়েছে।’

আওয়ামী লীগের প্রচার সম্পাদক আরও বলেন, বর্তমান পৃথিবীতে বা সমসাময়িক ইতিহাসে রাজনীতিতে এমন কোনো ঘটনা ঘটেনি। যেখানে জাতিগত দাঙ্গা, সেখানে হয়েছে। কিন্তু রাজনীতিতে হয়নি।

সরকার দলীয় লোকজন জনগণের টাকা নিয়ে যাচ্ছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের কড়া সমালোচনা করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি বলেন, তাই যদি হতো তাহলে গত ১০ বছরে বাংলাদেশের প্রায় দেড় কোটি মানুষ নিম্ন মধ্যবিত্ত থেকে মধ্যবিত্তে উন্নীত হত না। দারিদ্র্য ৪১ শতাংশ থেকে কমে ২০ শতাংশে নেমে এসেছে এবং বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে মধ্য আয়ের দেশে উন্নীত হয়েছে। স্বল্প উন্নত থেকে উন্নয়শীল দেশ হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন