১৭ই অক্টোবর, ২০১৯ ইং, বৃহস্পতিবার

শিরোনাম
র‌্যাব-১১’র অভিযানে না’গঞ্জে ৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার গণভবনে যাবেন না যুবলীগ চেয়ারম্যান সম্ভবত : হারুনুর রশীদ কুড়িগ্রামে ২০১৭ সালের বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক ও বেড়িবাঁধ সংস্কারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ মঠবাড়িয়ায় স্কুল ছাত্রীকে ইভটিজিং করায় যুবকের কারাদন্ড (বায়োমেট্রিক হাজিরা জালিয়াতির অভিনব কৌশল) একইসাথে দুই হাসপাতালে চাকরি করছেন ড. রমিজ কুড়িগ্রামে গ্রামীন ঐতিহ্য সংরক্ষণে বিয়ের গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত স্বরূপকাঠিতে ১৭ তম গ্রেডিং পদ্ধতির প্রতিবাদে এফ ডব্লিউ এ কর্মচারীদের মানববন্ধন কুড়িগ্রামের ফুলবাড়ীতে সাবেক ছিটমহলের ৬০ তরুণ-তরুণী পেল আইটি সাপোর্ট টেকনিশিয়ান প্রশিক্ষণ সনদ মোরলেগঞ্জে গাজা ও ১০৬ পসি ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

পিরোজপুরের সাবেক সাংসদ আউয়ালকে দিনভর জিজ্ঞাসাবাদ

আপডেট: জুলাই ১১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

পিরোজপুর-১ আসনের প্রাক্তন সংসদ সদস্য ও আওয়ামী লীগের পিরোজপুর জেলা সভাপতি এ কে এম আউয়ালকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপপরিচালক সৈয়দ আহমেদ রাসেল তাদের জিজ্ঞাসাবাদ করেন। সংস্থাটির উপপরিচালক প্রনব কুমার ভট্টাচার্য্য এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে দুই দফায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হলে অসুস্থতার কারণ দেখিয়ে হাজির হননি। আউয়ালের বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, সরকারি অর্থ ও সম্পদ আত্মসাতের অভিযোগ রয়েছে।

দুদক জানায়, তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম-দুর্নীতি, নিয়োগ-বাণিজ্য, অবৈধভাবে সেতু-ফেরিঘাট ইজারা দেওয়াসহ টেন্ডার-বাণিজ্যের মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এসব বিষয়ে তার যৌক্তি ব্যাখ্যা দিতেই দুদকে হাজির হতে হবে।

পিরোজপুর-১ আসন থেকে ২০০৮ ও ২০১৪ সালে পরপর দুবার আওয়ামী লীগের টিকিটে সাংসদ হন আউয়াল। তবে দ্বিতীয় দফা নির্বাচিত হওয়ার পর তার বিরুদ্ধে দলীয় নেতা-কর্মীদের অবমূল্যায়ন, দুর্নীতির অভিযোগ উঠে। এ কারণে আওয়ামী লীগের একটি বড় অংশ তার বিরুদ্ধে অবস্থান নেয় বলে অভিযোগ রয়েছে। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরে নির্বাচনে মনোনয়ন পাননি আউয়াল।

  • ফেইসবুক শেয়ার করুন