২৫শে আগস্ট, ২০১৯ ইং, সোমবার

দুর্যোগকে হাতিয়ার হিসেবে ব্যবহারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা: তথ্যমন্ত্রী

আপডেট: আগস্ট ২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

গুটিকয়েক প্রতিষ্ঠান যারা এই দুর্যোগকে ব্যবসার হাতিয়ার হিসেবে অপব্যবহার করছে, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার রাজধানীর পান্থপথে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন-বিএফডিসিতে পরিচ্ছন্নতা ও মশামুক্তি অভিযান উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডেঙ্গু প্রতিরোধের জন্য এডিস মশা দমনে সবার সম্মিলিত উদ্যোগ, পরিচ্ছন্নতা ও গুজব পরিহারের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, আমি চিকিৎসক ও চিকিৎসা সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোকে আন্তরিক ধন্যবাদ জানাই। তারা সরকারের আহ্বানে সাড়া দিয়ে জনগণের পাশে দাঁড়িয়েছেন। গুটিকয়েক প্রতিষ্ঠান যারা এ দুর্যোগকে ব্যবসার হাতিয়ার হিসেবে অপব্যবহার করছে, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা, এডিস মশা থাকবে না’- স্লোগানকে সামনে নিয়ে এই পরিছন্না কার্যক্রমে চলচ্চিত্র শিল্পী-কলাকুশলী, প্রযোজক, পরিচালকরা অংশ নেন।

অনুষ্ঠানে তথ্যসচিব আবদুল মালেক, বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক আব্দুল করিম, অতিরিক্ত সচিব মিজান-উল-আলম, চলচ্চিত্র তারকা ইলিয়াস কাঞ্চন, রোজিনা, দিলারা, অঞ্জনা, আন্না, রিয়াজ, ফেরদৌস, রোকেয়া প্রাচী, শাহনূর, জায়েদ খান, জয় চৌধুরী, শিপন, আঁচল, তানহা, প্রযোজক খোরশেদ আলম খসরু, আবু মুসা দেবু, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, সাংস্কৃতিক সংগঠক অরুণ সরকার রানাসহ চলচ্চিত্র ও সংস্কৃতি অঙ্গনের বিপুলসংখ্যক প্রতিনিধি এ অভিযানে অংশ নেন।

এ সময় তথ্যমন্ত্রী আশা প্রকাশ করেন- তারকাসহ চলচ্চিত্র ও সংস্কৃতিজগতের শিল্পী-কুশলীদের এই অভিযান নিঃসন্দেহে জনমনে ডেঙ্গু সচেতনতা বৃদ্ধি করবে, মানুষকে পরিচ্ছন্নতায় উদ্বুদ্ধ করবে।

তিনি আরও বলেন, ডেঙ্গুসহ সব বিভ্রান্তিকর তথ্য ও গুজবে কান দেবেন না, প্রতিরোধ করুন, যাচাই করে সত্য তথ্য দিন। প্রধানমন্ত্রীর নির্দেশে, ডেঙ্গু প্রতিরোধে ঝাঁপিয়ে পড়ুন।

  • ফেইসবুক শেয়ার করুন