২৫শে আগস্ট, ২০১৯ ইং, সোমবার

জরুরি অবস্থা তাদের দরকার যারা সংকটে আছে: কাদের

আপডেট: আগস্ট ৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ডেঙ্গু নিয়ে রাজনীতি করছে। তারা কখনও বলে- মহামারি ঘোষণা করো, কখনও বলে জরুরি অবস্থা ঘোষণা করো। জরুরি অবস্থা তাদের দরকার যারা সংকটে আছে।

শনিবার সকালে রাজধানীর ফার্মগেটে ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোধে আওয়ামী লীগের পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘ডেঙ্গু নিয়ন্ত্রণে বিরোধী দলেরও দায়িত্ব আছে। পরিচ্ছন্নতা অভিযানে কোথাও তারা নেই। দল হিসেবে বিএনপি সংকটে আছে। দেড় বছরেও যারা খালেদা জিয়ার জন্য দেড় মিনিট আন্দোলন করতে পারেনি, যারা বিরোধী দল হিসেবে দায়িত্বশীল ভূমিকা পালনে ব্যর্থ তাদের উদ্ধার করার জন্য জরুরি অবস্থা জারি করা দরকার।’

সেতুমন্ত্রী বলেন, ‘আমরা কথা কম বলব, কাজ করব। এই সময়টি অত্যন্ত সংবেদনশীল। কথা কম বলে আমাদের বেশি করে কাজ করতে হবে।’

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম আতিক, উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমত উল্লাহসহ অনেকে।

এর আগে শুক্রবার রাজধানীর ল্যাবএইড হাসপাতালে সারাদেশে ডেঙ্গুর ভয়াবহতার কথা তুলে ধরে পরিস্থিতি মোকাবেলায় জরুরি অবস্থা ঘোষণার আহ্বান জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একইসঙ্গে সরকারকে ডেঙ্গু নিয়ে ‘রাজনীতি’ না করারও পরামর্শ দেন তিনি। তার কথার প্রেক্ষিতেই শনিবার বিএনপিকে উদ্ধারে জরুরি অবস্থা জারি করা দরকার বলে মন্তব্য করেন কাদের।

  • ফেইসবুক শেয়ার করুন