২৫শে আগস্ট, ২০১৯ ইং, সোমবার

জাতীয় শোক দিবস উপলক্ষে বিএমপি পুলিশের কঠোর নিরাপত্তা

আপডেট: আগস্ট ১৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক॥ ১৫ আগস্ট ঘিরে বরিশাল নগরীজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গত কয়েকদিন থেকেই জাতীয় শোক দিবস শ্রদ্ধার সাথে যাতে মানুষ পালন করতে পারে তার জন্য প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার)।

কমিশনার বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। এটা একটি রাষ্ট্রীয় কর্মসূচি। দিবসটিতে রাজনৈতিক দল আওয়ামীলীগের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। আর ওই কর্মসূচিগুলো নির্বিঘেœ যাতে করতে পারে সেজন্য গত কয়েকদিন পূর্ব থেকেই বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, মেট্রোপলিটন এলাকার সর্বত্র পেট্রোলিং ও সাদা পোশাকে কঠোর নজরদারীর পাশাপাশি নিরাপত্তার জন্য নগরীর বিভিন্ন স্থানে চেক পোস্ট বসানো হয়েছে। যাতে কেউ কোন ধরণের নাশকতা সৃষ্টি করতে না পারে তাই সার্বিকভাবেই প্রয়োজনীয় সব ধরণের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে বিএমপি কমিশনার।

এদিকে আজ (১৪ আগস্ট) বিকেলে কাউনিয়া থানা পুলিশ থানার আওতাধীন এলাকাসমূহে বিশেষ টহল, গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়েছে। এ সময় কাউনিয়া থানার অফিসার ইনজার্জ মোঃ আনোয়ার হোসেনের নেতৃত্বে একটি টিম বিভিন্ন যানবাহনে তল্লাশী চালান। থানা এলাকায় নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সহকারী কমিশনার (কাউনিয়া থানা) মোঃ আবদুল হালিম বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। দিবসটি যথাযথ ও শান্তিপূর্ণভাবে পালনের জন্য থানার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেক বসানোর পাশাপাশি সাদা পোশাকে কাজ করছে পুলিশ। ১৫, ১৭ ও ২১ আগস্ট অনেক গুরুত্ব বহন।

তিনি বলেন, ১৫ আগস্ট জাতির জনককে হত্যা, ১৭ আগস্ট সারাদেশে একযোগে বোমা হামলা এবং ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা হয়েছিল। তাই এ তিনটি দিবসকে ঘিরে সদা সতর্ক থাকবে পুলিশ। যাতে কেউ কোন ধরণের নাশকতা সৃষ্টি করতে না পারে বলেন এই কর্মকর্তা।

  • ফেইসবুক শেয়ার করুন