২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং, বুধবার

শিরোনাম
*ভোলা জেলা পুলিশ ফুটবল টুর্নামেন্ট-২০২০ এর শুভ উদ্বোধন * জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটি পূর্ণগঠন  রিফাত শরীফ হত্যা, দশ আসামির ভাগ্য নির্ধারণ ৩০ সেপ্টেম্বর রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে ভ্রাম্যমাণ এক্স-রে ভ্যান চালু। অর্থনৈতিক অঞ্চলে বড় বিনিয়োগ করবে জাপান, এ বিনিয়োগ এশিয়ার মধ্যে সর্ববৃহৎ বিনিয়োগ হবে জানিয়েছেন রাষ্ট্রদূত। বেগম খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে, প্রয়োজনীয় চিকিৎসা নিতে হবে দেশেই । ইউএনওদের নিরাপত্তায় তাদের বাসভবনে নিয়োগ হচ্ছে আনসার – জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী। দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা পরিষদ ক্যাম্পাসে ইউএনও’র বাসভবনে হামলায় আহত ইউএনও’র “অবস্থা গুরতর” উন্নত চিকিৎসার জন্য নেয়া হয়েছে ঢাকায় । মুরগি ছড়াচ্ছে ‘সালমোনেলা’ ভাইরাস : মৃত এক, আক্রান্ত ৪৫৪

বরিশাল বিভাগে ২৪ ঘন্টায় ১০৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

আপডেট: আগস্ট ২৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল বিভাগের ৬ জেলায় ২৪ ঘন্টায় (সোমবার সকাল ১০টা থেকে মঙ্গলবার সকাল ১০ টা পর্যন্ত) ১০৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদেরমধ্য থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ ঘন্টায় নতুন ভর্তি হয়েছে ৪১ জন আর চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে ৪২ জন।

বরিশাল স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী জানা গছে, বিভাগের বিভিন্ন হাসপাতালে ২৪ ঘন্টায় নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ১০৩ জন। এমধ্যে বরিশাল জেলার বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৯জন, পটুয়াখালী জেলায় ১৪ জন, ভোলায় ১৪ জন, পিরোজপুর ১২জন, বরগুনায় ৯ জন, ঝালকাঠিতে ৪ জন আর বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৪১ জন ভর্তি হয়েছে। বর্তমানে বিভাগের বিভিন্ন সরকারী ও প্রাইভেট হাসপাতালে সর্বমোট ৩৬৬ জন ডেঙ্গু রোগের চিকিৎসা নিচ্ছেন। আর এযাবত বিভাগের বিভিন্ন হাসপাতালে ৩,৭৩৮ জন ডেঙ্গুর চিকিৎসা নেয়। এরমধ্য থেকে সুস্থ্য হয়ে আড়ি ফিরে গেছেন ৩৩৭২জন আর মারা গেছে ১১জন। এদেরমধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ৬ জন, বরগুনায় ২ জন, পিরোজুরে ১জন ও বরিশাল জেলায় ২ জন।

স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মো. আবদুর রহিম জানান, মধ্য জুলাই থেকে শুরু হওয়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগির সংখ্যা বর্তমানে অনেকটা কমেছে। তারা হাসপাতালগুলোতে কিৎিসকরা যথেষ্ট তৎপরতার সাথে সেবা দিয়ে রোগীদের সুস্থ্য করে তুলছেন। এছাড়া সাধারণ মানুষের সচেনতায় এই রোগ অচিরেই আরো কমবে আসবে বলে আশা করেন তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ