১৫ই ডিসেম্বর, ২০১৯ ইং, রবিবার

শিরোনাম
সাংবাদিকদের এখন থেকে বুফের মাধ্যমে খাওয়াবো: পাপন বিক্ষোভে উত্তাল ভারত, পাঁচটি ট্রেনে আগুন-ভাঙচুর প্রধান শিক্ষকসহ তিনজনের ধর্ষণ—কন্যা সন্তানের মা হলো ১২ বছরের শিশুটি র‌্যাব-১১’র অভিযানে বিপুল পরিমান ফেন্সিডিল ও ইয়াবাসহ গ্রেপ্তার-৪ আসামে বাংলাদেশি দূতের গাড়িতে হামলা, নিরাপত্তা জোরদার বিতর্কিত নাগরিকত্ব বিলের প্রতিবাদে রণক্ষেত্র আসাম, ঝরলো ৫ প্রাণ মিয়ানমারের রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়া এক ধরণের প্রতারণা : গাম্বিয়া ২ কোটি টাকা আত্মসাৎ করেছেন কুরআন শরিফ কম ছাপিয়ে ইসলামিক ফাউন্ডেশনের ডিজি বরিশালে স্কুলছাত্রীকে প্রধান শিক্ষকের ধর্ষণ, পাহারা দেন শিক্ষিকা

বরিশাল বিভাগে ২৪ ঘন্টায় ১০৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

আপডেট: আগস্ট ২৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল বিভাগের ৬ জেলায় ২৪ ঘন্টায় (সোমবার সকাল ১০টা থেকে মঙ্গলবার সকাল ১০ টা পর্যন্ত) ১০৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদেরমধ্য থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ ঘন্টায় নতুন ভর্তি হয়েছে ৪১ জন আর চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে ৪২ জন।

বরিশাল স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী জানা গছে, বিভাগের বিভিন্ন হাসপাতালে ২৪ ঘন্টায় নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ১০৩ জন। এমধ্যে বরিশাল জেলার বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৯জন, পটুয়াখালী জেলায় ১৪ জন, ভোলায় ১৪ জন, পিরোজপুর ১২জন, বরগুনায় ৯ জন, ঝালকাঠিতে ৪ জন আর বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৪১ জন ভর্তি হয়েছে। বর্তমানে বিভাগের বিভিন্ন সরকারী ও প্রাইভেট হাসপাতালে সর্বমোট ৩৬৬ জন ডেঙ্গু রোগের চিকিৎসা নিচ্ছেন। আর এযাবত বিভাগের বিভিন্ন হাসপাতালে ৩,৭৩৮ জন ডেঙ্গুর চিকিৎসা নেয়। এরমধ্য থেকে সুস্থ্য হয়ে আড়ি ফিরে গেছেন ৩৩৭২জন আর মারা গেছে ১১জন। এদেরমধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ৬ জন, বরগুনায় ২ জন, পিরোজুরে ১জন ও বরিশাল জেলায় ২ জন।

স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মো. আবদুর রহিম জানান, মধ্য জুলাই থেকে শুরু হওয়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগির সংখ্যা বর্তমানে অনেকটা কমেছে। তারা হাসপাতালগুলোতে কিৎিসকরা যথেষ্ট তৎপরতার সাথে সেবা দিয়ে রোগীদের সুস্থ্য করে তুলছেন। এছাড়া সাধারণ মানুষের সচেনতায় এই রোগ অচিরেই আরো কমবে আসবে বলে আশা করেন তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন