১৭ই অক্টোবর, ২০১৯ ইং, বৃহস্পতিবার

শিরোনাম
চ্যানেল ৩৬৫ এর পক্ষ থেকে ফরচুন সুজ লিঃ চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা র‌্যাব-১১’র অভিযানে না’গঞ্জে ৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার গণভবনে যাবেন না যুবলীগ চেয়ারম্যান সম্ভবত : হারুনুর রশীদ কুড়িগ্রামে ২০১৭ সালের বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক ও বেড়িবাঁধ সংস্কারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ মঠবাড়িয়ায় স্কুল ছাত্রীকে ইভটিজিং করায় যুবকের কারাদন্ড (বায়োমেট্রিক হাজিরা জালিয়াতির অভিনব কৌশল) একইসাথে দুই হাসপাতালে চাকরি করছেন ড. রমিজ কুড়িগ্রামে গ্রামীন ঐতিহ্য সংরক্ষণে বিয়ের গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত স্বরূপকাঠিতে ১৭ তম গ্রেডিং পদ্ধতির প্রতিবাদে এফ ডব্লিউ এ কর্মচারীদের মানববন্ধন কুড়িগ্রামের ফুলবাড়ীতে সাবেক ছিটমহলের ৬০ তরুণ-তরুণী পেল আইটি সাপোর্ট টেকনিশিয়ান প্রশিক্ষণ সনদ

বরিশাল বিভাগে ২৪ ঘন্টায় ১০৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

আপডেট: আগস্ট ২৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল বিভাগের ৬ জেলায় ২৪ ঘন্টায় (সোমবার সকাল ১০টা থেকে মঙ্গলবার সকাল ১০ টা পর্যন্ত) ১০৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদেরমধ্য থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ ঘন্টায় নতুন ভর্তি হয়েছে ৪১ জন আর চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে ৪২ জন।

বরিশাল স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী জানা গছে, বিভাগের বিভিন্ন হাসপাতালে ২৪ ঘন্টায় নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ১০৩ জন। এমধ্যে বরিশাল জেলার বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৯জন, পটুয়াখালী জেলায় ১৪ জন, ভোলায় ১৪ জন, পিরোজপুর ১২জন, বরগুনায় ৯ জন, ঝালকাঠিতে ৪ জন আর বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৪১ জন ভর্তি হয়েছে। বর্তমানে বিভাগের বিভিন্ন সরকারী ও প্রাইভেট হাসপাতালে সর্বমোট ৩৬৬ জন ডেঙ্গু রোগের চিকিৎসা নিচ্ছেন। আর এযাবত বিভাগের বিভিন্ন হাসপাতালে ৩,৭৩৮ জন ডেঙ্গুর চিকিৎসা নেয়। এরমধ্য থেকে সুস্থ্য হয়ে আড়ি ফিরে গেছেন ৩৩৭২জন আর মারা গেছে ১১জন। এদেরমধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ৬ জন, বরগুনায় ২ জন, পিরোজুরে ১জন ও বরিশাল জেলায় ২ জন।

স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মো. আবদুর রহিম জানান, মধ্য জুলাই থেকে শুরু হওয়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগির সংখ্যা বর্তমানে অনেকটা কমেছে। তারা হাসপাতালগুলোতে কিৎিসকরা যথেষ্ট তৎপরতার সাথে সেবা দিয়ে রোগীদের সুস্থ্য করে তুলছেন। এছাড়া সাধারণ মানুষের সচেনতায় এই রোগ অচিরেই আরো কমবে আসবে বলে আশা করেন তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন