১৭ই অক্টোবর, ২০১৯ ইং, বৃহস্পতিবার

শিরোনাম
র‌্যাব-১১’র অভিযানে না’গঞ্জে ৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার গণভবনে যাবেন না যুবলীগ চেয়ারম্যান সম্ভবত : হারুনুর রশীদ কুড়িগ্রামে ২০১৭ সালের বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক ও বেড়িবাঁধ সংস্কারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ মঠবাড়িয়ায় স্কুল ছাত্রীকে ইভটিজিং করায় যুবকের কারাদন্ড (বায়োমেট্রিক হাজিরা জালিয়াতির অভিনব কৌশল) একইসাথে দুই হাসপাতালে চাকরি করছেন ড. রমিজ কুড়িগ্রামে গ্রামীন ঐতিহ্য সংরক্ষণে বিয়ের গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত স্বরূপকাঠিতে ১৭ তম গ্রেডিং পদ্ধতির প্রতিবাদে এফ ডব্লিউ এ কর্মচারীদের মানববন্ধন কুড়িগ্রামের ফুলবাড়ীতে সাবেক ছিটমহলের ৬০ তরুণ-তরুণী পেল আইটি সাপোর্ট টেকনিশিয়ান প্রশিক্ষণ সনদ মোরলেগঞ্জে গাজা ও ১০৬ পসি ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

ধর্ষণদৃশ্য দেখানোর অপরাধে টিভি চ্যানেলকে জরিমানা

আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

একটি ধারাবাহিকে ধর্ষণদৃশ্য দেখানোর অপরাধে টেলিভিশন চ্যানেলকে জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে ওই ধারাবাহিক প্রচারের আগে প্রকাশ্যে ক্ষমা চাইতেও বলা হয়েছে চ্যানেলটিকে। ধারাবাহিক নাটকটির নাম ‘কল্যাণ বিদু’। আর ঘটনাটি ভারতের তামিলনাড়ু রাজ্যে।

বেশ কিছু দিন থেকেই সান টিভির ‘কল্যাণ বিদু’ নামের তামিল ধারাবাহিকের অশ্লীল দৃশ্য দেখানো নিয়ে বিতর্ক চলছিল। অবশেষে ব্রডকাস্টিং কনটেন্ট কমপ্লেন্টস কাউন্সিল, বিসিসিসি এই চ্যানেলটিকে আড়াই লাখ রুপি জরিমানা করেছে। একই সঙ্গে চ্যানেলটিকে ক্ষমা চাইতেও বলা হয়েছে।

শুধু অশ্লীল, আপত্তিজনক ধর্ষণদৃশ্যই নয়, সেই সঙ্গে সিরিয়ালটিতে প্রতিহিংসার যে দৃশ্য দেখানো হয়েছে, তা নিয়েও আপত্তি তুলেছে ব্রডকাস্টিং কনটেন্ট কমপ্লেন্টস কাউন্সিল।

সংশ্লিষ্ট পরিষদ বেসরকারি চ্যানেলটিকে ওই সিরিয়াল দেখানোর সময়, বারবার ক্ষমা চাওয়ার নির্দেশ দিয়েছে। নির্দেশ অনুযায়ী, আগামী ২৩ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত ওই সিরিয়াল দেখানোর আগে, চ্যানেল কর্তৃপক্ষকে ক্ষমা চাইতে হবে।

  • ফেইসবুক শেয়ার করুন