১৭ই অক্টোবর, ২০১৯ ইং, বৃহস্পতিবার

শিরোনাম
বগুড়ায় ১৪৪ জন মেধাবী শিক্ষার্থীকে আশা কৃর্তৃক বৃত্তি প্রদান করেছে পিরোজপুরে ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপন দাবি চ্যানেল ৩৬৫ এর পক্ষ থেকে ফরচুন সুজ লিঃ চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা র‌্যাব-১১’র অভিযানে না’গঞ্জে ৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার গণভবনে যাবেন না যুবলীগ চেয়ারম্যান সম্ভবত : হারুনুর রশীদ কুড়িগ্রামে ২০১৭ সালের বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক ও বেড়িবাঁধ সংস্কারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ মঠবাড়িয়ায় স্কুল ছাত্রীকে ইভটিজিং করায় যুবকের কারাদন্ড (বায়োমেট্রিক হাজিরা জালিয়াতির অভিনব কৌশল) একইসাথে দুই হাসপাতালে চাকরি করছেন ড. রমিজ কুড়িগ্রামে গ্রামীন ঐতিহ্য সংরক্ষণে বিয়ের গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত

কাতার বিশ্বকাপের তৃতীয় ভেন্যু ‘মরুভূমির হীরা’

আপডেট: অক্টোবর ১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

‘মরুভূমির হিরা’ কাতার ২০২২ বিশ্বকাপের তৃতীয় ভেন্যু। ইতোমধ্যে স্টেডিয়ামের কাজ সম্পন্ন করেছে দেশটি। তবে ফিফা বিশ্বকাপের বল মাঠে গড়ানোর আগে, সেখানে গড়াতে যাচ্ছে আরেকটি বিশ্বকাপ ম্যাচ। ২০১৯ ক্লাব বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচের মধ্য দিয়ে উন্মোচিত হতে যাচ্ছে কাতার বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম।

চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের চ্যাম্পিয়ন লিভারপুল সর্বপ্রথম মাঠে নামমবে ‘ডায়মন্ড ইন দ্য ডেজার্ট’ বা মরুভূমিতে হিরা স্টেডিয়ামে।

আগামী ১৮ ডিসেম্বর ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট দল লিভারপুল শেষ চারের ম্যাচে এখানেই খেলতে নামবে। অপরদিকে এই ম্যাচের দিন আবার কাতারের জাতীয় দিবস। আর সেমিতে প্রতিপক্ষ হিসেবে অল রেডসরা পেয়ে যেত পারে স্বাগতিক দল আল সাদ-কে। তবে বার্সেলোনা কিংবদন্তি জাভির কোচিংয়ে দলটিকে হারাতে হবে হিয়েঙ্গহেন স্পোর্টস (ওশানিয়া অঞ্চল) ও পরে সিএফ মন্টেরেকে (কনকাকাফ অঞ্চল)।

তিন দিন পরেই ক্লাব কাপ বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে এই এডুকেশন সিটি স্টেডিয়ামে।

এই ভেন্যুটি কাতারের আল রায়ান জেলার এডুকেশন সিটির ডানেই অবস্থিত। যেখানে ২০২২ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে এখানে। স্টেডিয়ামটি ডিজাইন করা হয়েছে ঐতিহাসিক ইসলামি স্থাপত্য ও আকর্ষণীয় আধুনিকতার মিশ্রণে। এছাড়া ত্রিভুজ বৈশিষ্ট্য রয়েছে যা কপপ্লেক্সটি সূর্যের অবস্থানের ওপর নির্ভর করে ও হীরার মতো জ্যামিতিক নিদর্শনগুলি রঙ পরিবর্তন করে।

কাতার বিশ্বকাপরে সুপ্রিম কমিটির ডেলিভারি ও লিগ্যাসির সেক্রেটারি জেনারেল হাসান আর তাওয়াদি জানান, কাতারের জাতীয় দিবসে এই স্টেডিয়াম উন্মোচন দেশকে গর্বিত করবে।

এর আগে ১১ ডিসেম্বর ক্লাব বিশ্বকাপের শুরুর ম্যাচগুলো অনুষ্ঠিত হবে জাসিন বিন হামাদ স্টেডিয়াম ও খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে।

সূত্র : গোল ডটকম

  • ফেইসবুক শেয়ার করুন