১৩ই নভেম্বর, ২০১৯ ইং, বুধবার

শিরোনাম
শিববাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার ও সততা ষ্টোর উদ্বোধন বাংলাদেশ সড়ক পরিবহন নতুন আইন বিষয়ে মালিক-শ্রমিকদের নিয়ে বগুড়ায় মতবিনিময় সভা জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রিয় কমিটির নবনির্বাচিত নেতৃবৃন্দদের অভিনন্দন জানিয়ে বগুড়ায় আনন্দ র‌্যালী বুলবুলে ক্ষতিগ্রস্থ সকলকে সরকারিভাবে সহায়তা করা হবে : গণপূর্ত মন্ত্রী বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মাইদুল ইসলামের বিরুদ্ধে থানায় জিডি বানারীপাড়ায় ঘরের মেঝেতে কবর খুঁড়ে স্ত্রীকে জ্যান্ত কবর দেওয়ার চেষ্টা বরিশালে অস্ত্রসহ জলদস্যু গ্রেফতার লালমনিরহাটেকথিতভুয়াসাংবাদিক ৬৪০ পিচইয়াবাসহআটক ঠ্যালায় পড়ে নূর হোসেনের মায়ের কাছে ক্ষমা চাইলেন রাঙ্গা

গণরুমে আমরা থাকি, প্রশাসন খায়-দায় ঘুমায় নাকি

আপডেট: অক্টোবর ২৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

‘যাচ্ছি পচে গণরুমে, এখানে নাকি স্বপ্ন জমে’, ‘গণরুমের বঞ্চনা মানি না মানব না’, ‘গণরুমে আমরা থাকি, প্রশাসন খায়-দায় ঘুমায় নাকি’, ‘আমরা এখন চুপসে গেছি, জ্ঞানশূন্য কালোমাছি’- শিক্ষার্থীদের এমন নানা স্লোগানে প্রকম্পিত হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য ভবনের সামনের এলাকা।

উপাচার্য ভবনের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে এসব স্লোগান দিচ্ছেন গণরুমে থাকা শিক্ষার্থীরা। ডাকসু সদস্য তানভীর হাসান সৈকতের নেতৃত্বে আজ মঙ্গলবার (২৯ অক্টোবর) সকাল ১০টা থেকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন গণরুমের শিক্ষার্থীরা। এর আগে সেখানে পৌঁছালে উপাচার্যের বাসভবনে দায়িত্বরত নিরাপত্তা বাহিনী ও প্রক্টরিয়াল টিমের সদস্যরা ভেতরে প্রবেশে বাধা দেন শিক্ষার্থীদের। পরে তারা বাসভবনের সামনে অবস্থান নেন। শিক্ষার্থীরা গণরুম বন্ধের দাবি জানিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

আন্দোলনের মুখপাত্র ও ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত বলেন, গণরুমে থাকার যন্ত্রণা সহ্য করতে না পেরে আমরা উপাচার্যের বাসায় উঠতে এসেছি। কিন্তু বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ অভিভাবক হিসেবে উপাচার্য আমাদের সঙ্গে অভিভাবকসুলভ আচরণ করেননি। তাই বাধ্য হয়ে তার বাসভবনের সামনেই অবস্থান নিয়েছি। আমরা গণরুম বন্ধ করে শিক্ষার্থীদের আবাসন সমস্যা সমাধানের দাবি জানাচ্ছি।

শিক্ষার্থীরা গণরুমে থাকা তাদের শয্যাপত্র (বালিশ, তোষক) নিয়ে অবস্থান নিয়ে গণরুম বন্ধ ও বৈধ সিটের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দিচ্ছেন।

  • ফেইসবুক শেয়ার করুন