১৩ই নভেম্বর, ২০১৯ ইং, বুধবার

শিরোনাম
শিববাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার ও সততা ষ্টোর উদ্বোধন বাংলাদেশ সড়ক পরিবহন নতুন আইন বিষয়ে মালিক-শ্রমিকদের নিয়ে বগুড়ায় মতবিনিময় সভা জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রিয় কমিটির নবনির্বাচিত নেতৃবৃন্দদের অভিনন্দন জানিয়ে বগুড়ায় আনন্দ র‌্যালী বুলবুলে ক্ষতিগ্রস্থ সকলকে সরকারিভাবে সহায়তা করা হবে : গণপূর্ত মন্ত্রী বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মাইদুল ইসলামের বিরুদ্ধে থানায় জিডি বানারীপাড়ায় ঘরের মেঝেতে কবর খুঁড়ে স্ত্রীকে জ্যান্ত কবর দেওয়ার চেষ্টা বরিশালে অস্ত্রসহ জলদস্যু গ্রেফতার লালমনিরহাটেকথিতভুয়াসাংবাদিক ৬৪০ পিচইয়াবাসহআটক ঠ্যালায় পড়ে নূর হোসেনের মায়ের কাছে ক্ষমা চাইলেন রাঙ্গা

একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশন বসছে কাল

আপডেট: নভেম্বর ৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক::একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশন বসছে কাল বৃহস্পতিবার। বিকেল সোয়া ৪টায় সংসদের বৈঠক শুরু হবে। এর আগে সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের মেয়াদসহ আলোচ্য বিষয়ে সিদ্ধান্ত হবে।

অধিবেশনের শুরুতে সভাপতিমণ্ডলীর সদস্য মনোনয়ন ও শোক প্রস্তাব গ্রহণ করা হবে। এরপর হবে প্রশ্নোত্তর। এদিন পানিসম্পদ, আইন, জনপ্রশাসন, মৎস্য ও প্রাণিসম্পদ এবং সরকারি কর্মকমিশন সচিবালয়ের প্রশ্নোত্তর অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার বেসরকারি দিবস হওয়ায় কোনো বিল উঠবে না বা পাস হবে না। তবে দুটি বিলের বিষয়ে সংসদীয় কমিটির সভাপতিরা রিপোর্ট উত্থাপন করবেন।

ক্যাসিনোবিরোধী অভিযান অব্যাহত রাখা, নার্সিং ইনস্টিটিউট ও হাসপাতাল প্রতিষ্ঠা, কোল্ড স্টোরেজ, লঞ্চ ঘাট নির্মাণ বিষয়ে সিদ্ধান্ত প্রস্তাব নিষ্পত্তি হওয়ার কথা রয়েছে।

এদিকে সংসদ অধিবেশন উপলক্ষে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) শেরেবাংলা নগরের জাতীয় সংসদ ভবন ও পার্শ্ববর্তী এলাকায় বুধবার দিবাগত রাত ১২টা থেকে সব ধরনের অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ ঘোষণা করেছে। পঞ্চম অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ (১) নম্বর অনুচ্ছেদের ক্ষমতাবলে গত ১৬ অক্টোবর এই অধিবেশন আহবান করেন।

সাংবিধানিক বাধ্যবাধকতায় এ অধিবেশন দুই সপ্তাহের মতো চলতে পারে বলে সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে। অধিবেশনের পর জানুয়ারি মাসে নতুন বছরের প্রথম তথা সংসদের শীতকালীন অধিবেশন বসবে।

সংবিধানের বিধানমতে, সংসদের দুই অধিবেশনের মধ্যবর্তী বিরতি ৬০ দিনের বেশি হতে পারবে না।

  • ফেইসবুক শেয়ার করুন