৩১শে মে, ২০২০ ইং, রবিবার

কোথায় কখন হবে বাদলের জানাজা ও দাফন

আপডেট: নভেম্বর ৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক::জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কার্যকরী সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন খান বাদলের মরদেহ দেশে আসবে আজ। গতকাল বৃহস্পতিবার ভারতের চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যুর পর মরদেহ আনতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৪ সদস্যের একটি প্রতিনিধিদল বেঙ্গালুরু গেছে। সঙ্গে গেছেন পরিবারের লোকজনও।

আজ শুক্রবার বাদলের মরদেহ ঢাকায় পৌঁছানোর পর রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় তার বাসায় নেয়া হবে। এর পর জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠি হবে।

সেখান থেকে লাশ নিয়ে যাওয়া হবে নিজ এলাকা চট্টগ্রামে। চট্টগ্রাম নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় নামাজে জানাজার পর মরদেহ নেয়া হবে গ্রামের বাড়ি বোয়ালখালীতে। সেখানে তৃতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানেই এই বীর মুক্তিযোদ্ধাকে চিরঘুমে শায়িত করা হবে।

আরো পড়ুন:বর্ষীয়ান রাজনীতিক মঈনউদ্দিন খান বাদল মারা গেছেন

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল পৌনে ৭টায় ভারতের বেঙ্গলুরুর নারায়ণ হৃদরোগ রিচার্স ইনইস্টিউট অ্যান্ড হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। বাদল গত ১৮ অক্টোবর থেকে প্রখ্যাত ভারতীয় হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠির তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন ছিলেন।

১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি জন্ম নেয়া বাদল বন্দরনগরীর বোয়ালখালী উপজেলা জাসদের সভাপতি ছিলেন।

তিনি চট্টগ্রাম-৮ আসনের তিনবার নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। তিন ছেলে ও এক মেয়েসহ বহু শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন এই জাসদ নেতা।

  • ফেইসবুক শেয়ার করুন