১৩ই নভেম্বর, ২০১৯ ইং, বুধবার

শিরোনাম
শিববাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার ও সততা ষ্টোর উদ্বোধন বাংলাদেশ সড়ক পরিবহন নতুন আইন বিষয়ে মালিক-শ্রমিকদের নিয়ে বগুড়ায় মতবিনিময় সভা জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রিয় কমিটির নবনির্বাচিত নেতৃবৃন্দদের অভিনন্দন জানিয়ে বগুড়ায় আনন্দ র‌্যালী বুলবুলে ক্ষতিগ্রস্থ সকলকে সরকারিভাবে সহায়তা করা হবে : গণপূর্ত মন্ত্রী বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মাইদুল ইসলামের বিরুদ্ধে থানায় জিডি বানারীপাড়ায় ঘরের মেঝেতে কবর খুঁড়ে স্ত্রীকে জ্যান্ত কবর দেওয়ার চেষ্টা বরিশালে অস্ত্রসহ জলদস্যু গ্রেফতার লালমনিরহাটেকথিতভুয়াসাংবাদিক ৬৪০ পিচইয়াবাসহআটক ঠ্যালায় পড়ে নূর হোসেনের মায়ের কাছে ক্ষমা চাইলেন রাঙ্গা

চালু কন্ট্রোলরুম,২৩২ সাইক্লোন শেল্টার প্রস্তুত ব‌রিশালে

আপডেট: নভেম্বর ৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ব‌রিশালে ঘু‌র্ণিঝড় বুলবুল মো‌কাবিলায় জেলা দুর্যোগ ও ব্যবস্থাপনা ক‌মি‌টি জরুরি সভা করেছে। খোলা হয়েছে এক‌টি কন্ট্রোলরুম।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ব‌রিশাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনু‌ষ্ঠিত হয়।

সভায় বি‌ভিন্ন সরকা‌রি ও বেসরকা‌রি দপ্তরের কর্মকর্তা এবং উন্নয়ন সংগঠনের প্র‌তি‌নি‌ধিরা উপ‌স্থিত ছিলেন।

বিকাল ৩টায়ও বরিশাল জেলা প্রশাসন কার্যালয়ে জরুরী প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় জেলা প্রশাসক এস এম অ‌জিয়র রহমান বলেন, ব‌রিশা‌ল জেলায় ২৩২টি সাইক্লোন শেল্টার কেন্দ্র প্রস্তুত রয়েছে। এছাড়া প্রয়োজনে বি‌ভিন্ন বিদ্যালয় ভবন আমরা নিরাপদ আশ্রয়ের জন্য ব্যবহার করবো। ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি), রে‌ড‌ক্রিসেন্টসহ বি‌ভিন্ন বেসরকা‌রি প্র‌তিষ্ঠানের সেচ্ছাসেবকরা প্রস্তুত রয়েছেন। পাশাপাশি আইন-শৃঙ্খলা বা‌হিনী, ফায়ার সা‌র্ভিস ও রোভার স্কাউটের সদস্যরাও যেকোনো ধরনের সহায়তা করবে।‌সি‌পি‌পির পক্ষ থেকে নদী তীরবর্তী এলাকায় সতর্কতামূলক প্রচারণা চালানো হচ্ছে। ছবি: বাংলানিউজতি‌নি আরও বলেন, সরকারের উচ্চ পর্যায় থেকে ঘূ‌র্ণিঝড় মোকা‌বিলায় সা‌র্বিক সব বিষয়ে খোঁজখবর রাখছে। আমরা এরইমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে এ বিষয়ে প্রস্তু‌তিমূলক সভা করে‌ছি।

‌অ‌জিয়র রহমান বলেন, ২০০ মে‌ট্রিকটন চাল, শুকনো খাবারসহ প্রয়োজনীয় ত্রাণসামগ্রী মজুদ আছে। আমরা ঘু‌র্ণিঝড়ের সতর্ক বার্তা দেখে সবাইকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করবো। তবে সবার জন্য বলবো, কেউ যেন ঝুঁ‌কি নিয়ে অ‌নিরাপদ আশ্রয়ে না থাকেন।

সভায় জনসাধারণকে সরকা‌রি নির্দেশনা মেনে জানমালের রক্ষায় সবাইকে যার যার অবস্থান থেকে সহযোগিতার অনুরোধ জানানো হয়। একইসঙ্গে সরকা‌রি সং‌শ্লিষ্ট সবকর্মকর্তা‌কে ঘূ‌র্ণিঝড় বুলবুলের গ‌তি‌বি‌ধি লক্ষ্য রেখে সে অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণের ‌নির্দেশ দেওয়া হয়।

এছাড়া ঘূ‌র্ণিঝড় বুলবুল মোকা‌বিলায় প্রস্তু‌তির জন্য যেকোনো সময় জরুরি সভা করার সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপা‌শি সভায় সং‌শ্লিষ্ট সরকা‌রি সবকর্মকর্তার ছু‌টি বা‌তিলের ঘোষণা দেন জেলা প্রশাসক এসএম অ‌জিয়র রহমান।

ব‌রিশাল জেলা প্রশাসনের খোলা কন্ট্রোলরুমের নম্বর ০১৭৪১ ১৯৬৯৩৯ ও ০৪৩ ১৬৩৮৬৩।

এ‌দিকে, সকাল থেকে ব‌রিশালে গুঁ‌ড়ি গুঁ‌ড়ি বৃষ্টি হচ্ছে। সি‌পি‌পির পক্ষ থেকে নদী তীরবর্তী এলাকায় সতর্কতামূলক প্রচারণা চালানো হচ্ছে।

  • ফেইসবুক শেয়ার করুন