৩রা এপ্রিল, ২০২০ ইং, শুক্রবার

বাগেরহাটের ঐতিহাসিক নিদর্শন ষাটগম্বুুজ মসজিদ দেখতে হাজার হাজার পর্যটকের ভীড়

আপডেট: ডিসেম্বর ১৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

এম.পলাশ শরীফ,বাগেরহাট প্রতিনিধি::শীত মৌসুম শুরুতেই বিশ্ব ঐতিহ্যের অংশ ঐতিহাসিক নিদর্শন ষাটগম্বুুজ মসজিদ দেখতে হাজার হাজার পর্যটক ভীড় করছেন।
প্রায় সাড়ে ছয়শ বছরের পুরানো প্রাচীন এই মসজিদ দেখতে প্রতিদিন নানা বয়সি দর্শনার্থীরা আসছেন এখানে। ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত এখানে দেশি বিদেশি পর্যটকরা এখানে ভিড় করেন থাকেন।
ষাটগম্বুজ মসজিদ ক্যাম্পাসে শিশুদের জন্য দোলনাসহ নানা রাইডস স্থাপন করা হয়েছে। ফলে হযরত খানজাহান (রহ.) এর অমর সৃষ্টি ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদটি দেখতে পরিবার পরিজন নিয়ে পর্যটকরা ঘুরতে আসছেন। মসজিদটি দেখে তারা মুগ্ধ হচ্ছেন। তারা সারাদিন এখানে আনন্দ উপভোগ করে আবার গন্তব্যে ফিরে যাচ্ছেন।
পর্যটকরা বলছেন, আমরা দূর-দূরান্ত থেকে এসেছি। ছোট বেলা থেকে শুনে আসছি ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদের নাম। আজ তা নিজের চোখে দেখলাম। মসজিদ দেখে খুব ভাল লাগল। পরিবারের সদস্যদের ও ভবিষৎ প্রজন্মকে জানানোর জন্য এখানে আসা। এই ঐতিহাসিক নিদর্শন এই ষাটগম্বুজ মসজিদ একবার দেখা উচিত।
ঝালোকাঠি থেকে আগত আনোয়ার হোসেন বলেন, ছুটির দিন তাই পরিবারে সকলকে নিয়ে এখানে এসে নিদর্শন দেখে আমরা সত্যিই মুগ্ধ হয়েছি। পরিবার পরিজন নিয়ে এখানে সবাইকে আসার আহ্বান জানান পর্যটকরা।
বাগেরহাট প্রতœতত্ত অধিদপ্তরের কাষ্টোডিয়ান মো. গোলাম ফেরদৌস বলেন, সাংস্কৃতিক ও নির্দশন ভিত্তিক যে সাইডগুলো আছে সেগুলো অতিতের চেয়ে বর্তমানে পর্যটকরা পরিদর্শন ও উপভোগ করছেন। একারনে নিদর্শনের প্রতি আগ্রহ বাড়ছে।

  • ফেইসবুক শেয়ার করুন