৩রা এপ্রিল, ২০২০ ইং, শুক্রবার

এদেশে বেশ্যাকে বলে মডেল, ঘুষকে সেলামি: ওমর সানি

আপডেট: মার্চ ১৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নব্বইয়ের দশকে ঢাকাই ছবির ক্রেজ ছিলেন চিত্রনায়ক ওমর সানি। দুই যুগেরও বেশি সময় ধরে তিনি ছুটে চলেছেন স্বমহিমায়। তার অভিনীত অসংখ্য ব্যবসা সফল ছবি দর্শকদের মনে গেঁথে রয়েছে। যদিও বর্তমানে তাকে সিনেমায় খুব বেশি দেখা যায় না। কিন্তু যুক্ত রয়েছেন চলচ্চিত্রের বিভিন্ন সংগঠনের সঙ্গে। বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেডের সাধারণ সম্পাদক তিনি।

এছাড়া অভিনয়শিল্পীদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওমর সানি সবচেয়ে বেশি অ্যাকটিভ থাকেন। সেখানে তিনি প্রায়ই নানা বিষয়ে নিজের মতামত তুলে ধরেন। জানান অনেক বিষয়ের প্রতিবাদও। সেই ধারাবাহিকতায় বৃহস্পতিবার ফেসবুকে একটি স্ট্যাটাস দেন নায়ক। তাতে তিনি বর্তমানে চলমান কিছু নেতিবাচক বিষয়ের প্রতি ক্ষোভ ঝেড়েছেন।

ওমর সানি লেখেন, ‘আজব এক দেশ বাংলাদেশ, এদেশে বেশ্যাকে বলে মডেল, জুয়াকে বলে ক্যাসিনো, ঘুষকে বলে সেলামি, সুদ হলো ইন্টারেস্ট, সন্ত্রাসী হলো বড় ভাই।’ স্ট্যাটাসটির ব্যাখ্যা দিয়ে অভিনেতা বলেন, ‘ঘুষের বেলায় কেউ কথা বলে না, সুদের বেলায় কেউ কথা বলে না, সন্ত্রাসের বেলায় কেউ কথা বলে না। মডেলিং একটি সম্মানের পেশা। কোনো একটি বাজে মেয়েকে গ্রেপ্তার করা হলে তারা তখন নিজেকে মডেল বলে পরিচয় দেয়। কথায় কথায় উদাহরণ দেয়া হয়- নায়িকা, মডেল। এটারই আমি প্রতিবাদ জানাচ্ছি। আমাদের জগতে যে অন্ধকার নেই তা বলছি না। তার চেয়েও ভয়াবহ অন্ধকার বাইরের জগতে রয়েছে। আমি এটাই বলতে চেয়েছি।’

১৯৯৩ সালে মুক্তি পাওয়া ‘চাঁদের আলো’ সিনেমা দিয়ে আলোচনায় আসেন ওমর সানি। ওই ছবিতে তার নায়িকা ছিলেন মুক্তি। এরপর থেকেই নব্বই দশকদের ঢাকাই ছবির ক্রেজ হয়ে ওঠেন এই চিত্রনায়ক। বাংলা চলচ্চিত্রের প্রিয়দর্শিণী খ্যাত চিত্রনায়িকা ও তার স্ত্রী মৌসুমী, আরেক জনপ্রিয় নায়িকা শাবনূর ও পপিসহ বেশ কয়েকজন নায়িকার সঙ্গে জুটি বেধে ওমর সানি বহু ব্যবসা সফল ছবি উপহার দিয়েছেন।

  • ফেইসবুক শেয়ার করুন