২৮শে মে, ২০২০ ইং, বৃহস্পতিবার

গরিবের ১০ টাকার চাল আত্মসাতের চেষ্টা আ.লীগ নেতার

আপডেট: এপ্রিল ৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক,বগুড়া::বগুড়ার গাবতলী উপজেলায় হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরের চাল আত্মসাতের চেষ্টার অভিযোগে এক আওয়ামী লীগ নেতাকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

জরিমানার শিকার হওয়া আওয়ামী লীগ নেতার নাম ওয়াজেদ হোসেন। তিনি গাবতলী উপজেলার মহিষাবান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং খাদ্য অধিদপ্তরের ডিলার।

গতকাল মঙ্গলবার রাতে গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রওনক জাহান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল মঙ্গলবার মহিষাবান ইউনিয়নে খোলা বাজারে ১০ টাকা কেজি দরের চাল বিক্রিকালে ওয়াজেদ হোসেন কিছু ভুয়া মাস্টার রোল তৈরি করেন। বিষয়টি জানতে পারেন ইউপি সদস্য সুলতান মাহমুদ। তিনি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে চাল বিক্রি করা বন্ধ করে দেন ইউএনও।

পরে দেখা যায়, ওয়াজেদ হোসেন ১০০ বস্তা চাল খাদ্য গুদাম থেকে উত্তোলন না করেই সেগুলো বিক্রি দেখিয়ে মাস্টার রোল তৈরি করেছেন। এরপর মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওয়াজেদ হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

ইউএনও রওনক জাহান বলেন, ‘ওয়াজেদ হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করা ছাড়াও এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন