২৮শে মে, ২০২০ ইং, বৃহস্পতিবার

সিদ্ধিরগঞ্জে কাউন্সিলর হাজী ওমর ফারুকের উপস্থিতিতে ১২৫০টি পরিবারের মাঝে যাকাত এবং ঈদ উপহার বিতরণ

আপডেট: মে ২২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:
নারায়নগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) সিদ্ধিরগঞ্জের ১নং ওয়ার্ড কাউন্সিলর হাজী ওমর ফারুক নিজ উদ্যোগে ১২৫০টি পরিবারের মাঝে যাকাত ও ঈদ উপহার বিতরণ করছেন।
শুক্রবার (২২মে) ভোর ৬ টায় আল-আমীন নগর এলাকায় বিতরণ করা হয়। ভোর থেকেই রাস্তার দুপাশে সারিবদ্ধভাবে মিজমিজি বাতেন পাড়া,পাগলা বাড়ি,আল-আমিন নগর মজিববাগ,রহমত নগর এলাকার অসহায়,কর্মহীন মানুষের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে ৫০০’শ পরিবারের মাঝে যাকাতের এ ঈদ উপহার সামগ্রীর একটি বড় কার্টুন উপহার হিসেবে বিতরণ করা হয়। বাকি ৭৫০টি পরিবারের মাঝে আগামীকাল ভোর ৬ টায় টিএসসি, সিআইখোলা এসব এলাকার মানুষের মাঝে বিতরণ করা হবে। প্রিতিটি কার্টুনের মধ্যে ছিলো পোলাও চাল, দুই রকম সেমাই, চিনি, গুরা দুধ ও নুডুলস।

আল-আমীন নগরের শারমিন আক্তারের বাড়ির ভাড়াটিয়া বৃদ্ধা মাকসুদা এসেছিলেন নাতি নিয়ে কাউন্সিলরের এই উপহার নিতে। এতো বড় উপহারের কার্টুন পেয়ে মাকসুদা এবং তার নাতি খুব খুশি, বৃদ্ধা মাকসুদা বলেন। কাউন্সিলর সাব আমারে সবসময় ত্রান দেয়। আজ আবার এই বড় একটা কার্টুন দিলো দুয়া করি আল্লাহ হেরে বাচাইয়া রাহুক।

বিতরণ শেষে কাউন্সিলর হাজী ওমর ফারুক বলেন, করোনা ভাইরাসের প্রাদূর্ভাবে খেটে খাওয়া মানুষ অসহায় হয়ে পরেন। আমার ওয়ার্ডের খেটে খাওয়া, অসহায়,কর্মহীন মানুষকে সিটি করপোরেশন ও জেলা প্রশাসকের পক্ষ থেকে এবং আমার নিজ উদ্যোগে ত্রান দিয়েছি। আজকেও ৫০০’শ এবং আগামীকাল বাকি ৭৫০টি পরিবারসহ মোট ১২৫০টি পরিবারকে আমার সামর্থ্য অনুযায়ী যাকাত হিসেবে ঈদ উপহার সামগ্রী বিতরণ করার উদ্যোগ নিয়ে বিতরণ শুরু করেছি। আমার ওয়ার্ডের একটি কর্মহীন অসহায় মানুষ যেনো পবিত্র ঈদুল ফিতরের দিন একটু মিষ্টি মুখ করা থেকে বঞ্চিত না হয় সে লক্ষ্যে আমার তরফ থেকে এই উপহার। আমার ১ নং ওয়ার্ডের একটি মানুষও যেনো না বলতে পারে আমার ঘরে সেমাই রান্না হয়নি। সেই মানসিকতা নিয়েই আমি আমার ওয়ার্ডের মানুষের পাশে দাড়িয়েছি। এবং সবসময়ই পাশে থাকবো। আমি থেমে থাকবোনা পাশেই থাকবো এসব অসহায় কর্মহীন খেটে খাওয়া মানুষের পাশে।
তিনি আরো বলেন, আমার ওয়ার্ডে জনসংখ্যা বেশি ,যদি এগুলো বিতরণের পরেও আরো কেউ বাকি থাকে আমি আরো প্যাকেট করে বাকিদের দিবো। অনন্ত ঈদের দিনে পরিবারের সবাইকে নিয়ে যেনো মিষ্টি মুখ করতে পারে খেতে পারে সবাই আমি সেই ব্যবস্থা টুকু করেছি।
ওয়ার্ডবাসীদের কাউন্সিলর অনুরোধ করে বলেন, আপনারা সকলেই ঘরে থাকুন, নিজে নিরাপদ থাকুন এবং অপরকেও নিরাপদ থাকতে সহযোগিতা করুন। আপনারা কেউ না খেয়ে থাকবেন না। সবাই সরকারী নির্দেশনা মেনে ঘরে থাকুন খাবার শেষ হলে আমাকে বলুন। ইনশাআল্লাহ আমি কাউন্সিলর ওমর ফারুক থাকতে আপনারা কেউ খাবারের কষ্ট করবেননা।#

  • ফেইসবুক শেয়ার করুন