৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার

শহীদ মিনারে কিংবদন্তি সঙ্গীতশিল্পী বুলবুলকে শেষ শ্রদ্ধা

আপডেট: জানুয়ারি ২৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরেণ্য সুরকার, গীতিকার, সংগীত পরিচালক মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলকে শেষ শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হয়েছে শত শত ভক্ত-অনুরাগী। বুধবার (২৩জানুয়ারি) সকালে মরদেহ শহীদ মিনারে নেওয়ার পর গার্ড অব অনার দেয়া হয় এ মুক্তিযোদ্ধা শিল্পীকে।
সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সেখানে দুুপুর সাড়ে ১২টা পর্যন্ত তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করবে সর্বস্তরের জনসাধারণ। এরপর বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তারপর মরদেহ নেওয়া হবে এফডিসি প্রাঙ্গণে। এরপর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে সমাহিত করা হবে।
ইমতিয়াজ বুলবুলকে বুধবার (২৩ জানুয়ারি) মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হবে। ছেলে সামীর আহমেদের ইচ্ছার প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুলবুলের বাসায় সাংবাদিকদের এমন তথ্য দেন প্রখ্যাত গীতিকার শহীদুল্লাহ ফরায়েজী।
বীর মুক্তিযোদ্ধা, প্রখ্যাত গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল (৬৩) আর নেই । (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল মঙ্গলবার সকালে তিনি রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় মারা যান।

সামির আহমেদ জানান, আহমেদ ইমতিয়াজ বুলবুল অনেক দিন থেকেই অসুস্থ। তিনি হৃদ্‌রোগে ভুগছিলেন। তাঁর হার্টের ধমনিতে আটটা ব্লক ছিল। গত বছর মে মাসে রিং পরানো হয়। ইদানীং তাঁর শরীরটা খুব ভালো যাচ্ছিল না। সমস্যা হচ্ছিল।

গত সোমবার চিকিৎসকের কাছে যাওয়ার কথা ছিল। কিন্তু যেতে পারেননি। আজ ভোর চারটার দিকে তিনি তাঁর রেকর্ডিস্ট রোজেনকে ফোন করে নিজেই অসুস্থতার কথা জানান। এরপর সবাই তাঁর কক্ষে ছুটে যান। অ্যাম্বুলেন্স খবর দেন। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ