৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

আপডেট: জানুয়ারি ২৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

কক্সবাজারের টেকনাফ ও মহেশখালীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার ভোর রাতে টেকনাফের সাবরাং ইউনিয়নের খুরেরমুখ এবং মহেশখালী উপজেলার মাতারবাড়ী এলাকায় পৃথক অভিযানে এ ঘটনা ঘটে। নিহতদের নাম ও পরিচয় জানা যায়নি।

র‌্যাব-৭ টেকনাফ ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট মির্জা শাহেদ মাহতাব জানান, বৃহস্পতিবার ভোর রাতে টেকনাফের সাবরাং ইউনিয়নের মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন খুরেরমুখ এলাকায় ইয়াবার বড় একটি চালান আসার খবরে র‌্যাব অভিযান চালায়।

র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে পৌঁছার পর মাদক পাচারকারীরা তাদের লক্ষ্য করে গুলি করে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি করে। এক পর্যায়ে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে দুজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।

ঘটনাস্থলে তল্লাশি করে ৫০ হাজার ইয়াবা, দুটি বিদেশি পিস্তল, তিনটি ম্যাগাজিন, একটি দেশীয় বন্দুক, চারটি গুলি ও ছয়টি গুলির খালি খোসা উদ্ধার করা হয়।

আহতদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসলে চিকিৎক তাদের মৃত ঘোষণা করেন বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

লেফ্টেন্যান্ট মির্জা শাহেদ জানান, নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে বৃহস্পতিবার ভোর রাতে মহেশখালীর মাতারবাড়ী এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছে। মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানান, ওই এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক জলদস্যু নিহত হয়েছেন।

ওসি জানান, স্থানীয়দের কাছে জলদস্যুতার প্রস্তুতির খবরে পুলিশের একটি দল মাতারবাড়ী এলাকায় অভিযান চালায়। এ সময় ঘটনাস্থলে পৌঁছলে পুলিশকে লক্ষ্য করে তারা গুলি করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে।

এক পর্যায়ে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এছাড়া সেখানে তল্লাশি চালিয়ে অস্ত্র ও গুলি পাওয়া যায়।

আহত ব্যক্তিকে উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান প্রভাষ। তবে নিহতের নাম ও বিস্তারিত পরিচয় জানাতে পারেননি তিনি।

ওসি জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ