২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার

বাবুগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল করে ঘর নির্মাণ

আপডেট: জানুয়ারি ২৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বাবুগঞ্জ প্রতিনিধিঃ বরিশালের বাবুগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগ সূত্রে জানা গেছে, বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের উত্তর রহমতপুর মৌজায় জে,এল, নং ৫২ গ্রহন ও খতিয়ান নং ২৭৮/২৭৬ এস এ দাগ নং ৪৯১/৪৯২ দাগে মোট সম্পত্তির মধ্যে ৭৬ শতাংশ তফসিল ভুক্ত সম্পত্তি পৈত্রিক ওয়ারিশ সুত্রে মোঃ মকবুল হোসেন খান এর পুত্র বাদী মোঃ হানিফ খান ৪০ বছর যাবৎ ভোগ দখল করে আসছে। কিন্তু ১৫/০১/২০১৯ইং একই গ্রামের মোঃ মজিদ খান এর পুত্র বিবাদী মোঃ আলতাফ খান, সহিদুল খান, মোকছিদুল ও আলতাফ খান’র পুত্র মোঃ কামাল হোসেন প্রভাব খাঁটিয়ে জোর পূর্বক জমি দখল করার পায়তারা করলে বাদী মোঃ হানিফ খান টের পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাধা প্রদান করলে বিবাদীগন খুন জখমের হুমকি প্রদান করে চলে যান।

পরে ১৭/০১/২০১৯ ইং তারিখ মোঃ হানিফ বাদি হয়ে বরিশাল অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে বিবাদী মোঃ আলতাফ খান, সহিদুল খান, মোকছিদুল ও কামাল হোসেনসহ ৫জনকে আসামী করে ফৌঃ কাঃ বিঃ আইনের ১৪৪/১৪৫ ধারায় একটি মামলা (মামলা নং ২৫৬) দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে অস্থায়ীভাবে জমির উপর নিষেধাজ্ঞা জারি করে বিরোধীয় সম্পত্তিতে সরজমিনে তদন্তক্রমে প্রতিবেদন দেওয়ার জন্য এসিল্যান্ড বাবুগঞ্জকে নির্দেশ দেন।

কিন্তু মামলার বিবাদী মোঃ আলতাফ খান, সহিদুল খান, মোকছিদুল ও কামাল হোসেন স্থানীয় কবির হোসেন সেন্টু ও তার ভাই রত্তন সহ ভাড়াটে সন্ত্রাসী বাহিনী নিয়ে আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল করে ঘর নির্মাণ করেন।

এ ঘটনায় বাদী মোঃ হানিফ আদালতের নিষেধজ্ঞার কাগজপত্র বিমানবন্দর থানায় জমা দিলে পুলিশ এসে দখলকারীদের ঘর নির্মাণ কাজ বন্ধ করে দেয়। কিন্তু আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পুলিশের চোখ ফাকি দিয়ে দখলকারীরা গত মঙ্গলবার রাতের আধারে ঘরের নির্মাণ কাজ করেন এবং বাদীকে জীবন নাশের হুমকি প্রদান করেন। মামলার বাদী ও তার পরিবার এখন নিরাপত্তাহীনতায় ভূগছে।

এ প্রসঙ্গে বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুর রহমান মুকুল বলেন, নিষেধাজ্ঞা অমান্য করলে দখলকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ