২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার

পুনর্গঠন হচ্ছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম

আপডেট: জানুয়ারি ২৫, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বিএনপিপন্থী আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম পুনর্গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর দলের হাজার হাজার নেতাকর্মীদের মামলার বিষয়ে আইনি সহায়তা দিতে দলটির হাইকমান্ড এ সিদ্ধান্ত নিয়েছে।

বৃহস্পতিবার রাতে বিএনপির নীতিনির্ধারকদের বৈঠকের আগে গুলশান কার্যালয়ে আইনজীবীদের সঙ্গে বৈঠক করেন দলটির সিনিয়র নেতারা। এতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামকে পুনর্গঠন করা নিয়ে আলোচনা হয়। তবে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। আগামী ৩১ জানুয়ারি আবারও বৈঠক আহ্বান করা হয়েছে। সেই বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বর্তমান সভাপতি দলের স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার রফিকুল ইসলাম মিয়া।আর সম্পাদক পদে আছেন দলের যুগ্ম মহাসচিব ব্যরিস্টার মাহবুবউদ্দিন খোকন।

ব্যারিস্টার রফিক বয়সের ভারে ন্যুজ।তিনি স্থায়ী কমিটির বৈঠকেই নিয়মিত থাকেন না।আর ব্যরিস্টার খোকন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক।তাকে দলের কাজ এবং খালেদা জিয়ার মামলা নিয়ে ব্যস্ত থাকতে হয়। সভাপতি ও সম্পাদকের অসুস্থতা ও ব্যস্ততায় ঝিমিয়ে পড়েছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এমতাবস্থায় এটি পুনর্গঠনের তাগিদ অনুভব করছে হাইকমান্ড।

বৈঠক সূত্র জানায়, সারা দেশে মামলা-হামলায় ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের আইনি সহায়তার জন্য আইনজীবী ফোরামকে সক্রিয় করার উদ্যোগ নেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এজন্য দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকারকে তিনি দায়িত্ব দেন। তিনি এ ফোরামের আইনজীবীসহ অন্যদের সঙ্গে শলা-পরামর্শ করে করণীয় কৌশল নির্ধারণ করে হাইকমান্ডকে অবহিত করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ