৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা বস্তবায়নে মোবাইল কোর্ট

আপডেট: জানুয়ারি ২৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

শিক্ষামন্ত্রীর ঘোষণার পরিপ্রেক্ষিতে দেশের সব কোচিং সেন্টার একমাস বন্ধ রাখার নির্দেশনা বস্তবায়নের লক্ষ্যে বরিশালে মোবাইল কোর্ট পরিচালনা।

আজ রবিবার (২৭ জানুয়ারি) বিকাল ৩ টায় বরিশাল নগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোজাম্মেল হক চৌধুরী। শিক্ষামন্ত্রীর ঘোষণার পরিপ্রেক্ষিতে দেশের সব কোচিং সেন্টার একমাস বন্ধ রাখার নির্দেশনা বস্তবায়নের লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ২৭ জানুয়ারি থেকে আগামী ২৭ ফেব্রুয়ারি দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা বস্তবায়ন শুরু হয়েছে।

চলতি বছরের ২ ফেব্রুয়ারি শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার প্রশ্নফাঁস রোধে মাসব্যাপী কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তার এই ঘোষণার অংশ হিসেবে আজ (২৭ জানুয়ারি) থেকে আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা বস্তবায়নের লক্ষ্যে আজ থেকে বরিশালে শুরু হয়েছে মোবাইল কোর্ট। চলতি বছরের ২ ফেব্রুয়ারি শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা।

এ বছর ২১ লাখ ৩৭ হাজার ৩৬০ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন। প্রশ্নপত্র ফাঁস রোধে এ পদ্ধতি গ্রহন করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা কালে কয়েকটি কোচিং সেন্টার খোলা পাওয়া গেলেও তা তাৎক্ষণিক ভাবে বন্ধ করে দেওয়া হয়।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক চৌধুরী কোচিং মালিক এবং শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে সচেতনতা মূলক কথা বলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ