৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার

ওজনে কারচুপি, ৭ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

আপডেট: জানুয়ারি ২৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে সাতটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সোমবার রাজধানীর মধ্য বাড্ডা, উত্তর বাড্ডা, নর্দা বাজার ও বারিধারা এলাকায় বিএসটিআই’র সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ লঙ্ঘন করায় এ মামলা করা হয়।

অভিযুক্ত ৭টি প্রতিষ্ঠানের মধ্যে মধ্য বাড্ডা এলাকার বেপারী টাওয়ারে অবস্থিত মেসার্স ঢাকা জুয়েলার্স ও মেসার্স নিউ সিঙ্গাপুর জুয়েলার্সের পরিমাপক যন্ত্রের ভেরিফিকেশন সার্টিফিকেট না থাকায় ও ক্যাশমেমোতে ভরি/আনা লেখা থাকায় মামলা করা হয়েছে।

মধ্যবাড্ডার আরেক প্রতিষ্ঠান মেসার্স ফিউচার ট্রেডার্স অ্যান্ড ফেব্রিক্স’র ক্যাশমেমোতে ইঞ্চি উল্লেখ করায় মামলা করেছে বিএসটিআই।

উত্তর বাড্ডা এলাকায় মেসার্স জননী ট্রেডার্স এবং মেসার্স এইচ কে ট্রেডিং কর্পোরেশন ব্যবহৃত প্লাটফর্ম স্কেলের বিএসটিআই’র ভেরিফিকেশন সার্টিফিকেট না থাকায় মামলার শিকার হয়েছে।

একই এলাকার মেসার্স মধুবন সুইটস’র ক্রীম বন রুটির প্যাকেটে ওজনে কম ও ব্রেডের প্যাকেটে ওজন এবং মূল্য না থাকায় মামলা করা হয়েছে।

এছাড়া বারিধারা এলাকার নর্দা বাজারের মেসার্স বিক্রমপুর মিষ্টিমুখ প্রতিষ্ঠানের ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সার্টিফিকেট না থাকায় এবং উৎপাদিত দইয়ের পাত্রে ওজন ও মূল্য উল্লেখ না থাকায় মামলা করা হয়।

বিএসটিআই’র অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. রেজাউল করিম’র নেতৃত্বে সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার, পরিদর্শক মো. রাকিবুল আলম এবং মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ