২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার

জঙ্গলে হারিয়ে যাওয়া শিশুকে বাঁচাল ভালুক

আপডেট: জানুয়ারি ২৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

উত্তর ক্যারোলিনার বরফ ঢাকা জঙ্গল। কয়েকদিন আগে সেখানে তিন বছরের একটি শিশু হারিয়ে যায়। সেই শিশুর নাম ক্যাসি হাথওয়েকে। টানা দু’দিন ধরে প্রবল ঠান্ডা আর হিংস্র বণ্যপ্রাণীদের সেই জঙ্গলে থেকেও বেঁচে ছিল সেই শিশু। তার বেঁচে থাকার পেছনে ছিল একটি কালো ভালুক। কেননা ওই দুদিন শিশুটিকে সে নিজের সন্তানের মতো আগলে রেখেছিল।

গত মঙ্গলবার ক্র্যাভেন কাউন্টির জঙ্গলে হারিয়ে যাওয়ার পরেই হেলিকপ্টার ও ড্রোন নিয়ে তল্লাশি অভিযান শুরু করেছিলেন মার্কিন কে-নাইন ইউনিটের উদ্ধারকারীরা।অভিযানে যোগ দিয়েছিলেন শ’খানেক স্থানীয় স্বেচ্ছাসেবকও। বৃহস্পতিবার গভীর রাতে একটি উদ্ধারকারী দল যখন শিশুটির সন্ধান পায়, তখন তার পাশেই ছিল ভালুকটি।

ক্র্যাভেনের শেরিফ চিপ হুগেসের বলেন, ‘হারিয়ে যাওয়া শিশুটি বলেছে, জঙ্গলের মধ্যেই সে বন্ধুর খোঁজ পেয়েছিল। আর সেই বন্ধু হল একটি কালো ভালুক। হতে পারে এর পুরোটাই ক্যাসির কল্পনা। আবার এমনও হতে পারে, সে যা বলছে তার সবটাই বাস্তব। কিন্তু হিমশীতল, গভীর অরণ্যে দু’রাত কাটানোর পরেও তিন বছরের একটি শিশুকে অক্ষত দেহে উদ্ধারের ঘটনা চমকে দেওয়ার মতোই।

তিনি আরও বলেন, ‘উদ্ধারের পর দুই ফুট দু’ইঞ্চির ছোট্ট ক্যাসি শুধু একটু জল আর তার মাকে দেখতে চাচ্ছিল। আমার তাকে দেখে মোটেও মনে হয়নি যে, সে খুবই আতঙ্কিত। এদিকে তিন বছরের ক্যাসি জানিয়েছে, দু’দিন ধরে ভালুকটি তার সঙ্গে খেলেছে। প্রবল ঠান্ডায় দেহের উষ্ণতা দিয়ে তাকে আঁকড়ে রেখেছে।

ক্র্যাভেন কাউন্টির জঙ্গলে কালো ভালুকের ছড়াছড়ি। আগে ওই এলাকায় ভালুকের আক্রমণের ঘটনাও ঘটেছে। সেই জঙ্গলে হারিয়ে যাওয়ার দু’দিন পরে ক্যাসিকে খুঁজে পাওয়ার ঘটনা নিয়ে তার ফুফু ব্রেয়ান্না সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, ‘যা ঘটেছে তার সবটাই ঈশ্বরের ইচ্ছা। ঈশ্বরই তাকে (ভালুক) বন্ধু হিসেবে পাঠিয়েছিলেন ক্যাসির কাছে।’

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ