৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার

১৪ দলের শরিকরা সংসদে বিরোধী দলের ভূমিকা পালন করবে: নাসিম

আপডেট: জানুয়ারি ২৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের শরিকরা বিরোধী দলের ভূমিকা পালন করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার সকালে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে প্রয়াত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের শোকসভায় তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, সংসদে ১৪-দলীয় জোটের শরিকরা বিরোধী কণ্ঠের ভূমিকা পালন করে। তবে তা আনুষ্ঠানিক বিরোধী দল হিসেবে নয়। ১৪ দলের শরিকরা সংসদের ভেতর ও বাইরে অনানুষ্ঠানিকভাবে সরকারের যে কোনো কার্যক্রমের সমালোচনা করবে।

তিনি বলেন, এ দেশে সরকার চলবে মুক্তিযুদ্ধের চেতনায় ও বিরোধী দলও থাকবে মুক্তিযুদ্ধের চেতনায়। উপজেলা নির্বাচনে ১৪ দলের শরিকরা পৃথকভাবে অংশ নেবে। উপজেলা নির্বাচন জোটবদ্ধভাবে করার কোনো সুযোগ নেই।

বিএনপিকে সংসদে আসার আহ্বান জানিয়ে সাবেক স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংসদে এসে সরকারের ভুল-ত্রুটি ধরিয়ে দিন।

তিনি বলেন, বিএনপি পার্লামেন্টে না যাওয়ার সিদ্ধান্তে কতদিন থাকবে জানি না। তারা অভিমান করে হয়তো প্রধানমন্ত্রীর আমন্ত্রণে চায়ের দাওয়াতে যাবেন না, তবে পার্লামেন্ট ঠিকই যাবেন। তাদের সংখ্যা কম হলেও শপথ নিয়ে সংসদে এসে জনগণের কথা বলা উচিত।

বিএনপির সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচনে বিএনপির ব্যর্থতার জন্য অন্যকে দায়ী করলে হবে না। আপনারা (বিএনপি) পার্লামেন্টে গিয়ে ব্যর্থতার কথা বলেন।

এ সময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের কাছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) থেকে তোষামোদকারীদের সরিয়ে দেয়ার অনুরোধ জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, বিটিভি যেন এমটিভি/মন্ত্রীটিভি না হয়। জনগণের কথা তুলে ধরতে হবে। এতে সরকারও উপকৃত হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের সভাপতি ও সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ